অবতক খবর: রাতে ছয় ভোটে জয়ী। সকালে ১০৫ ভোটে হার। পুরুলিয়ার ঝালদা এক নম্বর পঞ্চায়েত সমিতির ১১ নম্বর আসনের কংগ্রেস প্রার্থী তিজেন্দ্রনাথ মাহাতোর অভিযোগের ভিত্তিতে গণনা কেন্দ্রের সিসিটিভি ফুটেজ তলব করল কলকাতা হাইকোর্ট। মামলাটি বিচারপতি অমৃতা সিংহের এজলাসে ওঠে।

ঝালদা এক নম্বর ব্লকের বিডিও রাজকুমার বিশ্বাস বলেন, “আদালতের নির্দেশ মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে।” পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি তথা বাঘমুন্ডির প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতো বলেন, “আইনি লড়াইয়ের পাশাপাশি প্রশাসনের এই কারচুপির বিরুদ্ধে আমরা রাজনৈতিক কর্মসূচিও নেব। “

ঝালদা ১ নম্বর ব্লকের বিডিও রাজকুমার বিশ্বাসের বিরুদ্ধে ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে শুক্রবার হাইকোর্টের দ্বারস্থ হন কংগ্রেস প্রার্থী। কংগ্রেস প্রার্থীর আইনজীবী কৌস্তুভ বাগচি জানান, “বিচারপতি সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার অর্থাৎ বিডিও এবং গণনা কক্ষের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। সেই সঙ্গে গণনার দিন অর্থাৎ ১১ ই জুলাই রাত ১১ টা থেকে পরের দিন ১২ ই জুলাই দুপুর ১২ টা পর্যন্ত সংশ্লিষ্ট গণনা কক্ষের সিসিটিভি ফুটেজ জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।” এই মামলার পরবর্তী শুনানি রয়েছে ২৪ জুলাই।