অবতক খবর: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজের দাবি জানিয়ে লোকসভার স্পিকারকে চিঠি বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর। দেশের সংবিধানকে আক্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারব্যবস্থা সম্পর্কে অভিষেক যে মন্তব্য করেছেন তা অত্যন্ত অবমাননাকর। লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর।

চিঠিতে সৌমিত্র লিখেছেন,’দেশের সংবিধানকে আক্রন করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচার ব্যবস্থার বিরুদ্ধে তিনি যে মন্তব্য করেছেন তা অত্যন্ত অবমাননাকর। সংবিধান অনুযায়ী আমরা বিচার ব্যবস্থার বিরুদ্ধে যেতে পারিনা’। স্পিকারকে লেখা ওই চিঠিতে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ আরও লিখেছেন,’ অভিষেক বন্দ্যোপাধ্যায় যে মন্তব্য করেছেন তা সংবিধান এবং বিচার ব্যবস্থার অপমান’। পাশাপাশি সাংসদ পদ খারিজ করে ব্যবস্থা নেওয়ার অনুরধ জানানো হয়েছে চিঠিতে।

প্রসঙ্গত, গত শুক্রবার নন্দীগ্রামে আহতদের দেখতে এসএসকেএম হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আহতদের দেখার পর অভিষেক বলেন,‘পুলিশ কেন ব্যবস্থা নিচ্ছে না, এটা অনেকের প্রশ্ন? আসলে হাইকোর্ট এদের নিরাপত্তা দিয়ে রেখেছে৷ পুলিশ প্রশাসনের হাত বেঁধে দিয়েছে। কোনও ব্যবস্থা নিতে দিচ্ছে না। এমন নির্দেশ দেওয়া হচ্ছে যাতে আগামিদিনে শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না।‘