অবতক খবর: শনিবার রাজ্যে পঞ্চায়েত ভোট। এর কয়েক ঘন্টা আগে বো*মা ফাটালেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। ফেসবুক পোস্ট ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়িয়েছে।ফেসবুক পোস্টে লিখেছেন, ‘এত চোর, ধান্দাবাজ দলে থাকতে পারে সেটা জানা ছিল না।’ যার অর্থ দাঁড়ায় তৃণমূল কংগ্রেসে বিপুল পরিমাণ চোর–ধান্দাবাজ রয়েছে। সেটা দলে থেকেও এই বিধায়ক জানেন না। কিন্তু সেটা এখন কেন লিখলেন? পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগের দিন সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বিধায়ক। যা এখন চর্চিত হচ্ছে।

তিনি ঠিক কাকে আক্রমণের নিশানায় রাখলেন সেটা প্রকাশ্যে আনেননি। তবে ইঙ্গিত দিয়েছেন। তাঁর লেখায় উঠে এসেছে, ‘কী করব কিছু বুঝে উঠতে পারছি না। এত চোর এত ধান্দাবাজ যে একটা দলে থাকতে পারে আমার জানা ছিল না। জানা ছিল না সেই চোর–ধান্দাবাজগুলি বড় বড় নেতাদের এত প্রিয়। তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া,আবার পরে বিজেপি থেকে তৃণমূলে ফেরা এক নেতা বলাগড়ে এসে প্রেস মিটিং করে গেলেন। আমি বলাগড়ের জনগনের ভোটে নির্বাচিত বিধায়ক। আমাকে তিনি একটা খবর দেওয়ার প্রয়োজন মনে করলেন না। কারা তাঁকে ঘিরে বসেছিল বলাগড়ের মানুষ দেখেছেন। তাদের সবাই চেনেন তাই আমি কিছু বলতে চাই না। সব জবাব মানুষ ভোটের বাক্সে দেবেন।‘

কিছুদিন আগেই তিনি সংবাদমাধ্যমে বলেছিলেন, দলের প্রার্থীদের হয়েই প্রচার করবেন নির্দলদের হয়ে নয়। তখন সবাই মনে করেছিলেন বিদ্রোহের বোধহয় ইতি হল। কারণ তাঁর বিরুদ্ধে ব্লক সভাপতি টাকা নিয়ে টিকিট দেওয়ার অভিযোগ তুলেছিলেন। তখন পাল্টা ব্লক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন বলাগড়ের বিধায়ক। দলের পদ থেকে শুরু করে বিধায়ক পদ ছেড়ে দেবেন বলে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তারপর পরিস্থিতি পাল্টে যায়। আর সুরে ফেরেন এই সাহিত্যিক বিধায়ক। কিন্তু ফের তিনি দীর্ঘ ফেসবুক পোস্ট করেছেন।