অবতক খবর: শনিবার রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। আত আগে শুক্রবার মুর্শিদাবাদের নবগ্রামের হজবিবিডাঙ্গায় গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। গত ১৫ জুন নবগ্রামে নিহত তৃণমূল নেতা মোজাম্মেল শেখকে পিটিয়ে ও গুলি করে খুনের অভিযোগ ওঠে কংগ্রেসের বিরুদ্ধে।
এদিন রাজ্যপাল নিহতের পরিবারের সঙ্গে দেখা করেন। পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল এমনটাই জানা গিয়েছে।

এদিন সন্ত্রাসমুক্ত ভোট করতে হবে,  এই বার্তা দিতে গিয়ে রাজ্যপাল বলেন, ‘ভোটাধিকার সুরক্ষিত করতে হবে, বার্তা রাজ্যপালের। ‘গণতন্ত্রের স্বার্থে আমি কাজ করব, সেটাকে কেউ প্রচার বললে বলবেন’। ‘আমি প্রচার পাওয়ার জন্য জায়গায় জায়গায় যাচ্ছি না’। ‘রাজ্যের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক’। ‘বুলেটের জবাব ব্যালটে দিতে হবে মানুষকে’। ‘গণতন্ত্রে হিংসার কোনও জায়গা নেই’। সন্ত্রাসমুক্ত ভোট করতে হবে’। রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছেন, তি নি গ্রাউন্ড জির গর্ভনর। পঞ্চায়েত ভোটের দিন প্রয়োজন পরলে তিনি রাস্তায় নামবেন।

ভোটাধিকার সুরক্ষিত করতে হবে, বার্তা রাজ্যপালের। ‘গণতন্ত্রের স্বার্থে আমি কাজ করব, সেটাকে কেউ প্রচার বললে বলবেন’। ‘আমি প্রচার পাওয়ার জন্য জায়গায় জায়গায় যাচ্ছি না’। ‘রাজ্যের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক’। ‘বুলেটের জবাব ব্যালটে দিতে হবে মানুষকে’। ‘গণতন্ত্রে হিংসার কোনও জায়গা নেই’। সন্ত্রাসমুক্ত ভোট করতে হবে, বার্তা রাজ্যপালের

অন্যদিকে, কুলপিতে কংগ্রেস বুথ সভাপতিকে খুনে চারজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতেরা হল খাসমুর হোসেন হালদার, মনোয়ার হোসেন হালদার, আমিরুল হালদার ও আহমাদুল্লাহ হালদার। ধৃতদের মধ্যে খাসমুর ও মনোয়ার গাজিপুর গ্রাম পঞ্চায়েতে ৮৯ নম্বর বুথের তৃণমূল প্রার্থী নুরুদ্দিন হালদারের পুত্র। ধৃতরা সকলেই কুলপির দৌলতপুরের বাসিন্দা।

কংগ্রেস নেতা খুনের অভিযোগে নিহতের পরিবার ৩৫ জনের নামে ঢোলাহাট থানায় এফআইআর দায়ের করে। এফআইআরে নাম রয়েছে সকলের। ধৃত চারজনকে শুক্রবার কাকদ্বীপ এসিজেএম আদালতে তোলা হয়। বিচারক তাদের ১০ দিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।শুক্রবার নবগ্রাম থেকে খড়গ্রামে নিহত কংগ্রেস কর্মী ফুলচাঁদ শেখের বাড়িতে যাওয়ার কথা রাজ্যপালের। এরপর বেলডাঙা, ডোমকল যাওয়ার কথা রয়েছে বোসের।