অবতক খবর,৪ আগস্ট,কলকাতা: ভুয়ো ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের চেয়ারম্যান গ্রেফতার। গ্রেফতার করল নিউটাউন থানার পুলিশ।সেই সঙ্গে তার গাড়ির চালক ও সঙ্গে থাকা দুই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়।
হিউম্যান রাইটস লোগো লাগানো চারচাকা গাড়িটিকে বাজেয়াপ্ত করা হয়। আজ তাদের বারাসত আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।
ধৃতরা হল তারক মন্ডল(ভুয়ো চেয়ারম্যান)নিউটাউনের বাসিন্দা, সত্যেন্দ্র নাথ যাদব(গাড়ির চালক) বিহারের বাসিন্দা,সহ আরো দুজন।

পুলিশ সূত্রে খবর, গতকাল বিকালে নিউটাউন নারকেল বাগান মোড়ে টহলদারী পুলিশ ওই গাড়িটিকে দেখে সন্দেহ হয় তারপর গাড়িটিকে আটকায়। বৈধ কাগজপত্র চাওয়া হলে দেখাতে না পারায় তাদেরকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে একটি ইনোভা গাড়ি নিয়ে সেই গাড়িতে ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন এর লোগো লাগিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতো এবং তার সঙ্গে থাকা দুজনকে নিরাপত্তা রক্ষী হিসাবে ব্যবহার করত যদিও ওই দুজন লেবার। এরা মূলত বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়ে সমস্যায় পড়েছে এমন মানুষদের খুঁজে বের করে তাদের সমস্যা মিটিয়ে দেবে বলে আশ্বস্ত করে টাকা আদায় করত। সে পুলিশি সমস্যা হোক বা প্রমোটিং সংক্রান্ত সমস্যা মিটিয়ে দেওয়ার নাম করে টাকা আদায় করতো বলে পুলিশ সূত্রে খবর। আজ তাদের বারাসত আদালতে তোলা হবে এবং নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।