অবতক খবর , রাজীব মুখার্জী , হাওড়া :- আজ উদ্বোধন হলো রাজ্যের সবচেয়ে চওড়া ফুট ওভার ব্রীজের।দক্ষিণ পূর্ব রেলের সাঁতরাগাছি স্টেশনে এই ব্রিজ নির্মাণ তৈরির কাজ সম্পুর্ন হয়ে গেছে।১৬৬ মিটার লম্বা ও ১২ মিটার চওড়া এই ফুট ওভার ব্রিজ নির্মাণ করতে খরচ হয়েছে পনের কোটি টাকা।

সাতরাগাছি স্টেশনে যতগুলো প্ল্যাটফর্ম আছ সবগুলোতে যাওয়া আসা করা যাবে আধুনিক মানের এই ব্রিজ দিয়ে।দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানা গেছে হাওড়া স্টেশনে যাত্রীদের চাপ ক্রমশ বেড়ে যাওয়ায় সাঁতরাগাছি স্টেশনকে টার্মিনাল স্টেশন হিসাবে গড়ে তোলার পরিকল্পনা নেয় রেলদপ্তর।এই স্টেশন থেকে কোনা এক্সপ্রেসওয়ে ধরে বিদ্যাসাগর সেতু পেরিয়ে কলকাতা যাওয়া যায় অল্প সময়ে।

সেকারনে এই স্টেশনে যাত্রী সংখ্যা বাড়বে টার্মিনাল স্টেশন সম্পূর্ণভাবে তৈরি হলে।তাই এত চওড়া দুটি লেনের ফুট ওভার ব্রিজ বানানো হয়েছে।রেল মন্ত্রী পীযুষ গোয়েল ভার্চুয়ালি এর উদ্বোধন করলেন। রেলের এই পদক্ষেপে খুশি যাত্রীরা।

প্রসঙ্গত ২৩ শে অক্টোবর ২০১৮ সালে সন্ধ্যা ৬.৩০ মিনিট নাগাদ ব্যস্ত সময়ে ট্রেন ধরতে গিয়ে হুড়োহুড়ির মধ্যে ফুটব্রিজে দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় একজন পদপিষ্ট হয়ে মারা যান এবং অনেকে আহত হন।

এরপরই ওই স্টেশনে ফুটব্রিজ তৈরি তে উদ্যোগ গ্রহণ করে দক্ষিণ পূর্ব রেল। আজ একটি ফুটব্রিজ উদ্বোধন হলো তার পাশাপাশি আরেকটি ফুটব্রিজ নির্মাণ কাজও খুব শীঘ্রই শেষ হতে চলেছে বলে দক্ষিণ পূর্ব রেল সূত্রের খবর।