অবতক খবর,১৫ নভেম্বর,চোপড়াঃ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মীভূত গ্যারেজ ও বাইক পার্টসের দোকান। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকায়। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার বাস স্ট্যান্ড সংলগ্ন একটি গ্যারেজে ও বাইক পার্সের দোকানে। স্হানীয় সূত্রে জানা গিয়েছে আনোয়ারুল নামে এক ব্যক্তির গ্যারেজে আগুন দেখতে পায় স্হানীয়রা। খবর দেওয়া হয় চোপড়া থানার পুলিশ ও ইসলামপুর দমকল বাহিনীকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার পুলিশ ও দমকলের দুটি ইঞ্জিন। প্রায় দুই ঘন্টা ধরে দমকল বাহিনীর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্হানীয়দের দাবি যদি চোপড়াতে অগ্নি নির্বাপক কেন্দ্র থাকলে এতবড় ঘটনা ঘটত না। ইসলামপুর থেকে দমকল বাহিনী আগুন লাগার প্রায় ৫০ মিনিট পরে আসার কারণে এতবড় ক্ষয়ক্ষতি হয়েছে। তাই চোপড়াতে অগ্নি নির্বাপক কেন্দ্রের পাশাপাশি ক্ষতিপূরণের দাবিও তুলেছেন স্হানীয় বাসিন্দারা।

গ্যারেজের মালিক আনোয়ারুল বলেন, বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। তার ভাইকে গ্যারেজ বন্ধ করে বাড়ি চলে যেতে বলেন। তারপর তিনি শুনতে পান তার গ্যারেজে আগুন লেগেছে। ততক্ষণে তিনি এসে দেখেন সমস্ত কিছু আগুনে ভূষ্মিত হয়ে যায়। এই ঘটনায় প্রায় ৩৫ থেকে ৪০ লক্ষ্য টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কিভাবে আগুন লাগল তিনি বলতে পারছেন না।

ইসলামপুর দমকলের আধিকারিক রোশন আলম জানিয়েছেন, আগুন খুব বড় আকারের ছিল, তারজন্য দুটি ইঞ্জিন নিয়ে আসা হয়েছে। তবে কি ভাবে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।