অবতক খবর,কলকাতা,২৫ এপ্রিল,সুমিত: কলকাতাবাসীর জন্য দুঃসংবাদ। কলকাতায় এখনই কোনও বৃষ্টির পূর্বাভাস নেই। কলকাতায় আজ ও আগামী কয়েকদিন একইরকম গরম ও অস্বস্তিকর পরিস্থিতি থাকবে।
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, কলকাতায় মূলত শুষ্ক আবহাওয়া ও লু-এর মতো পরিস্থিতি থাকবে। কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরে না উঠলেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে। যার ফলে গায়ে জ্বালাপোড়া ধরবে খুব বেশি ঘাম হবে না। সন্ধ্যা ৬টার পরেও অস্বস্তি বজায় থাকবে। আপাতত ২৮ তারিখ পর্যন্ত কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ফেব্রুয়ারির পর গত ৫৫ দিন ধরে কলকাতায় কোনও বৃষ্টি হয়নি। যার ফলে এই অস্বস্তিকর গরম কলকাতায়। এখন বৃষ্টি না হওয়ার জন্য শুধু স্থানীয় পরিস্থিতি দায়ি নয়, বাইরের প্রভাবও আছে। কলকাতায় ঢোকার সময় অনেকটা পথ স্থলভূমি এলাকার উপর দিয়ে আসছে বাতাস। ফলে সেই বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কম থাকছে। এখানে বৃষ্টি হচ্ছে না। অন্যদিকে, শীত দীর্ঘস্থায়ী হওয়ার কারণেই উত্তর-পশ্চিমের শুষ্ক হাওয়াও ঢুকছে। তাই আরওই শুষ্ক হয়েছে আবহাওয়া। সেইসঙ্গে লা নিনার  এফেক্ট

উল্লেখ্য, রবিবার দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় তাপপ্রবাহ রেকর্ড হয়েছে। আজ সোমবারও দক্ষিণবঙ্গে পারদ কোথাও ৪৪ ছুঁই ছুঁই।