নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৪ই নভেম্বর :: কলকাতা :: ‘বুলবুল’ ঘূর্ণিঝড়ের পর ধীরে ধীরে ছন্দে ফিরেছে শহর কলকাতা ও শরহরতলি। কিন্তু বিভিন্ন বিধ্বস্ত এলাকায় বুলবুলের ধ্বংস লীলার তাণ্ডবের ছাপ এখনও স্পষ্ট। বুলবুলের জেরে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর তান্ডবে মৃত পাঁচ জনের পরিবারের হাতে দুলাখ চল্লিশ হাজার টাকার চেক তুলে দেন। পাশাপাশি রাজ্যের ঘূর্ণিঝড় বিধ্বস্ত বিভিন্ন এলাকার পাশাপাশি সন্দেশখালির মানুষও যাতে ঠিকমত ত্রান পান সেই ব্যাপারে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন “এই বুলবুল ঝড়ে উত্তর ২৪ পরগনার সন্দেশ খালির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে যা দূর থেকে কেউ বুঝতেও পারবে না। তবে রাজ্য সরকার এখানকার মানুষের পাশে রয়েছে। আমরা ভেঙে যাওয়া বাড়িগুলি ফের তৈরি করে দেবো, কৃষকদের কেউ তাদের প্রাপ্য ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। বাকি যা ক্ষতি হয়েছে সেগুলি দেখে নিয়ে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে আজ বুলবুল ঝড়ে মৃত পাঁচ জনের পরিবারকে দু-লক্ষ চল্লিশ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।”

তিনি আরও বলেন, “রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রীয় সরকারও যাতে এই সমস্ত দুর্গতদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন তার জন্য আমরা রাজ্য সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারকে প্রতিনিধি দল পাঠিয়ে এই পরিস্থিতি দেখে যাবার অনুরোধ করা হয়েছে।”