নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৪ই,নভেম্বর ::উত্তর দিনাজপুর : উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের দোলুয়া স্বাস্থ্য কেন্দ্রে এক চিকিৎসকের বিরুদ্ধে সরকারি গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল। আর এই অভিযোগটি ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সংশ্লিষ্ট বিষয় বিডিওকে লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন ওই এলাকার বাসিন্দা নজিরুল রহমান,বাবুল আলম,লতিফুর রহমান সহ একাধিক গ্রামবাসী। অভিযোগ, স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক জাহাঙ্গীর আলম সরকারি গাছ কেটে বিক্রি করে দিচ্ছে। সরকারি অনুমতি ছাড়া কি করে একজন চিকিৎসক বহুমূল্য ওই সমস্ত গাছগুলি বিক্রি করে দেয় তা গ্রামবাসীরা তাকে জিজ্ঞাসা করলে এবিষয়ে তিনি কোন সদুত্তর দেননি।

সংশ্লিষ্ট বিষয়ে তাদের হুঁশিয়ারি দিয়েছেন বলেও অভিযোগ করেছেন এলাকাবাসী। এ বিষয়ে স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য আধিকারিক রাহুল সরকারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে তার কিছু জানা নেই। পাশাপাশি চোপড়া থানার আইসি বিনোদ গজমির বলেন, বিষয়টি খতিয়ে দেখার আগে তিনি কিছু বলতে পারছেন না। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে চোপড়ার বিডিও জুনেইদ আহমেদকে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

যার বিরুদ্ধে অভিযোগ সেই চিকিৎসক জাহাঙ্গীর আলম জানান,এটি একটি চক্রান্ত ছাড়া অন্য কিছু নয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তোলা হয়েছে। ব্লক স্বাস্থ্য আধিকারিক বা সরকারি কোনো নির্দেশ ছাড়া যে গাছ কাটা যায় না এটি তার ভালভাবেই জানা রয়েছে। তিনি আদৌ ওই ধরনের কোন ঘটনার সঙ্গে যুক্ত নন। পাশাপাশি তিনি আরো বলেন, তিনি ইসলামপুরে থেকে যাতায়াত করে ওই স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসকের চাকরি করছেন। তাই এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।