অবতক খবর,মলয় দে নদীয়া :– গত 21 ও 22 শে ডিসেম্বর 2019 রানাঘাটে এসএফআইয়ের 25 তম নদীয়া জেলা সম্মেলনে ইংরেজিতে স্নাতক স্তরে পড়াশোনা করা তাহেরপুরের মৌপ্রিয়া রাহা জেলা সম্পাদিকা হিসাবে দায়িত্ব পাওয়ার পর, ছাত্র সমাজ অনেকটাই অনুপ্রাণিত হয়েছে বলে, মনে করছেন রাজনৈতিক মহল। জেলার বিভিন্ন প্রান্তে ছাত্র ইউনিটগুলি সক্রিয়তার অভাবে, রাজ্যের গৃহীত কোনো কর্মসূচি পালনে অংশগ্রহণ খুব একটা চোখে পড়তো না।

জেলার বিভিন্ন ইউনিটের সাথে সাথে শান্তিপুরে গত 19 শে ফেব্রুয়ারি এবং 26 ফেব্রুয়ারি সারাদিন ব্যাপী শান্তিপুর শহর ইউনিটের সদস্যরা জেলা সম্পাদিকা সহ দু একজন জেলা নেতৃত্ব কে নিয়ে পৌঁছেছিলেন বেশকিছু ছাত্র-ছাত্রী র বাড়ি। সদস্য করুন অভিযানের মাধ্যমে, এন পি আর, এন আর সি, সি এ এ র কুফল সম্পর্কে অবহিত করা হয় ছাত্র-ছাত্রীদের। তাদের কাছ থেকে পঠন পাঠন ও অন্যান্য নানা সমস্যার কথা লিপিবদ্ধ করে তারা।

জেলা সম্পাদিকা মৌপ্রিয়া রাহা জানান “প্রতিটা বিদ্যালয়ে প্রার্থনার পরবর্তী সময়ে সংবিধানের প্রস্তাবনা পাঠ বিশেষ প্রয়োজন। এ বিষয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়ার পরে প্রতিটি বিদ্যালয় কে ডেপুটেশন দেবে ছাত্রছাত্রীরা।”

এসএফ আইয়ের শান্তিপুর শহর কমিটির সম্পাদক অয়ন প্রামানিক জানান,” মেম্বারশিপ করার কাজ শিক্ষা প্রতিষ্ঠান বা রাস্তায় দাঁড়িয়ে করার থেকে,  শিক্ষা সম্পর্কিত বিভিন্ন সমস্যার আলোচনা করতে, ছাত্র-ছাত্রীর অভিভাবকদের পাশে থাকলে অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ করে তারা । তাই এ ধরনের উদ্যোগ।”