অবতক খবর সংবাদদাতা :: জলপাইগুড়ি :: শনিবার সকালে সরকারি বাসের ধাক্কায় এক স্কুল ছাত্রীর মৃত্যুতে উত্তেজনা ছড়ালো জলপাইগুড়ি জেলার  মোহিতনগরে । পুড়লো উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের তিনটি বাস । ফলে  শিলিগুড়ি – জলপাইগুড়ি  সড়কে যান চলাচল আটকে থাকে প্রায় আড়াই ঘন্টা । জলপাইগুড়ি থানার পুলিশ বেশ দেরিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । ঘটনাস্থলে ছুটে আসে দমকলও । পুলিশ জানিয়েছে , ঘাতক বাসের চালক পলাতক ।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮ টা নাগাদ  বেসরকারি কর্মী সৌরভ দত্ত তার বোন ঈশা দত্তকে (১৬ ) নিয়ে স্কুটারে করে ঈশার স্কুলের দিকে যাচ্ছিলো । প্রত্যক্ষদর্শীর মতে, শিলিগুড়ি – জলপাইগুড়ি সড়কে  মোহিতনগরের কাছে একটি সরকারি বাস তাদের স্কুটারের পেছনে সজোরে ধাক্কা মারে । ঈশা ছিটকে পরে রাস্তার পাথরের ওপর । সে ও তার দাদা দুজনেই আহত হয় । দুজনকেই নিয়া যাওয়া হয় জলপাইগুড়ি হাসপাতালে । ইশাকে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়। সে ছিল জলপাইগুড়ি অক্সিলিয়াম স্কুলের দশম শ্রেণীর ছাত্রী । স্থানীয়দের মতে , খারাপ রাস্তায় জোরে বাস চালানোর ফলে নিয়ন্ত্রন হারিয়ে বাসটি স্কুটারের পেছনে ধাক্কা মারে ।

এদিকে উত্তেজিত জনতা ঘাতক বাস ও তার পেছনে আসা অপর একটি সরকারি বাসে আগুন ধরিয়া দেয় । পুলিশ জানিয়েছে যে ঘাতক বাসের চালক পলাতক ।ঘটনাস্থলে বেশ কিছুক্ষন পরে আসা তৃতীয় বাসটিতেও অগ্নি সংযোগ করা হয়। ফলে তিনটি সরকারি বাস ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয় । জলপাইগুড়ির পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে ।অভিযোগ , সংখ্যায়  কম থাকায় প্রথম দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যার্থ হয় তারা ।পরে বিশাল পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।

জানা গেছে, বেশ কয়েকটি স্কুলের অভিভাবক ,স্থানীয় মানুষ ও ব্যাবসায়ীরা  এই ঘটনায় সমবেতভাবে  ক্ষোভ প্রকাশ করেন ।

যাই হোক , দুর্ঘটনার ফলে প্রায় আড়াই ঘন্টা যান চলাচল বন্ধ থাকায় ওই সড়কে ব্যাপক যান জট হয়। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়।