অবতক খবর,সম্পা দাম পাল,৪ জানুয়ারি: গতকালই নৈহাটি দেবকের বাজি কারখানায় বড়সড় বিস্ফোরণ ঘটেছে। আর এই ঘটনা সাড়া ফেলেছে রাজ্য জুড়ে। যে সমস্ত অঞ্চলে বাজি কারখানা রয়েছে সেখানকার মানুষ অত্যন্ত সতর্ক হয়েছেন। এর পাশাপাশি সতর্ক হয়েছে পুলিশ প্রশাসন। হালিশহর গঙ্গা সংলগ্ন অঞ্চল যেখানে শোনা যায় প্রায় বেশিরভাগ বাড়িতে বাজি তৈরি করা হয়।

ছোটখাটো বেশ কয়েকটি কারখানাও রয়েছে এই অঞ্চলে। বছরখানেক আগে হালিশহর সুকান্ত পল্লী সংলগ্ন এলাকায় একটি বাজি কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। কিন্তু আজ বীজপুর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এক উদ্যোগ নিতে দেখা গেল।

আজ বীজপুর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হালিশহর গঙ্গা সংলগ্ন অঞ্চলে মাইকে প্রচার করতে শোনা গেল যে,এই অঞ্চলে যদি কোন বাজি কারখানা অথবা কেউ যদি কোন বাজি তৈরির সামগ্রী মজুত করে,আর এই সন্ধান যদি কেউ পান তবে বীজপুর পুলিশের প্রচার করা একটি নির্দিষ্ট ফোন নম্বরে অথবা সরাসরি বীজপুর থানায় ফোন করে তথ্য দিতে অনুরোধ করেন তারা।

সেই সঙ্গে তারা এও বলেন যে, যুদ্ধকালীন তৎপরতায় সেইসব সামগ্ৰী বাজেয়াপ্ত করা হবে। স্বাভাবিকভাবেই এই প্রচারে খুশি স্থানীয়রা। কিন্তু মাথায় হাত পড়েছে বাজি তৈরি করে জীবিকা নির্বাহকারী সাধারণ মানুষের।