অবতক খবর,৮ নভেম্বরঃ হালিশহর থানার অন্তর্গত বাগমোড় সংলগ্ন ইংলিশ মিডিয়াম স্কুলের সামনে একটি ছোট্ট বাড়িতে রমরমিয়ে চলছিল লোনের ব্যবসা। তবে কোন কাগজপত্র না থাকা সত্ত্বেও ভুয়ো কাগজপত্র বানিয়ে লোন করিয়ে দেওয়া হতো। যাদের লোন করানো হতো তাদেরকে কোম্পানি বিভিন্ন কারণ নিয়ে হেনস্থা তো করতোই,এমনকি যারা লোন করিয়ে দিতো তারাও হয়রান করত।

অন্যদিকে এও জানা গেছে,যদি ১ লক্ষ টাকা লোন নিতে হয়,তবে ২৫ হাজার টাকা যারা লোন করিয়ে দিচ্ছে তারাই নিয়ে নিত। লোন প্রাপক শুধুমাত্র ৭৫ হাজার টাকা পেত এবং লোন প্রাপককে সুদ সহ মোট ১ লক্ষ ৪০ হাজার টাকা দিতে হতো।

এই কারবারে বহু গরিব মানুষ সর্বশান্ত হয়েছে।

আর এই কারবার সম্পূর্ণরূপে বেআইনিভাবে চলছিল।

জানা গেছে,৭ সেপ্টেম্বর সেখানে অভিযান চালায় পুলিশ এবং কয়েকজন মহিলা ও কয়েকজন ব্যক্তিকে আটক করে নিয়ে যায় হালিশহর থানার পুলিশ। এছাড়াও সেখান থেকে উদ্ধার হয়েছে বেশ কিছু কাগজপত্র। আর যে বাড়িতে এই কারবার চলত সেই বাড়িটিকেও সিল করে দেওয়া হয়েছে।

এই কারবার যিনি চালাতেন তার সঙ্গে কথা বলতে গেলে তিনি এ বিষয়ে কিছুই বলতে চাননি।

তবে ওই বাড়িতে বহিরাগতদের আনাগোনা বেড়েই চলেছিল। আর বাড়ির ভেতরে সবসময় কয়েকজন জন মহিলা থাকতেন। বেশি আসতেন কম বয়সী যুবক এবং ব্যক্তিরা। বাড়ির ভেতর থেকে নাচগানের শব্দ শুনতে পেতেন প্রতিবেশীরা।

স্থানীয়রাই প্রশ্ন তুলতে শুরু করেছেন যে,সেখানে লোনের কারবার চলত নাকি অন্য কোন ব্যবসা চলত, সে বিষয়ে তাদের সন্দেহ রয়েছে।