অবতক খবর , সম্পা ভট্টাচার্য।, মালবাজার (জলপাইগুড়ি) :- বাংলাকে ভাগ করে পৃথক গোর্খাল্যান্ডের দাবির বিরুদ্ধে ফের সোচ্চার হল ভারতীয় মূলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদ। বুধবার বিকেলে পরিষদের পক্ষ থেকে একটি বিশাল র‍্যালি মালবাজার শহরের বিভিন্ন এলাকায় ঘুরে মহকুমা শাসকের করণে আসে।

সেখানে বক্তব্য রাখার পর পুলিশি নিরাপত্তায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজেশ লাকড়ার নেতৃত্বে এক প্রতিনিধিদল মহকুমা শাসকের মাধ্যমে পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্বারকলিপি রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে পাঠান।পরে রাজেশবাবু সাংবাদিকদের বলেন, আমরা কোনমতেই বাংলাকে ভাগ করে গোর্খাল্যান্ড হতে দেবনা।

এই এলাকায় বাঙালি, বিহারী,আদিবাসী, মারোয়াড়ী প্রভৃতি জনজাতির বসবাস।সেখানে গোর্খাল্যান্ডের কোন প্রশ্নই ওঠেনা।এই দাবি নিয়ে একসময় তরাই এবং ডুয়ার্স অগ্নীগর্ভ হয়েছিল।আমরা কোনমতেই এখানকার শান্তি বিঘ্নিত হতে দেব না। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিমল গুরুং এখানকার লোক নয়।

তিনি কি করে বিধানসভা নির্বাচনের প্রার্থীর নাম ঘোষনা করেন।কেউ এটা মেনে নেবেনা।আমরাও মানবো না।প্রয়োজনে রাস্তায় নামবো।এদিন স্মারকলিপিতে চা শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধি,শাদ্রী ভাষার মান্যতাসহ অন্যান্য দাবি রাখা হয়েছে।