অবতক খবর , সুজিত , হুগলী :- বড়দিনে বন্ধ থাকছে ব‍্যান্ডেল চার্চ । হবে না মিড নাইট মাস। বড়দিন উপলক্ষে ব‍্যান্ডেল চার্চ সেজে ওঠে আলোকমালায়। চার্চের সামনের মাঠে তৈরী হয় গোশালা। সেখানে প্রভু যিশুর জন্মবৃত্তান্ত তুলে ধরা হয়। মোমবাতি জ্বেলে প্রার্থনা করার ব‍্যবস্থা থাকে।শীত পোষাকে সাজে বহুমানুষ বড়দিনে ভীড় করেন ব‍্যান্ডেল চার্চে । গঙ্গার পাড়ে চলে পিকনিক।

চব্বিশে ডিসেম্বর রাত বারোটায় হয় মিড নাইট মাস বা মধ‍্যরাতের বিশেষ প্রার্থনা। এবার করোনা অতিমারীর কারনে সে সব বন্ধ রয়েছে। লকডাউনের শুরু থেকে দর্শনার্থীদের প্রবেশ নিষেধ রয়েছে ব‍্যান্ডেল গীর্জায়। কোলকাতার আর্চ বিশপ বড়দিনেও গীর্জা খোলার অনুমতি না দেওয়ায় বন্ধ রয়েছে গীর্জা গেট।

ব‍্যান্ডেল চার্চের ফাদার ফ্রান্সিস বলেন- আর্চ বিশপ পঞ্চাশ জন ঢোকার অনুমতি দিয়েছেন।চার্চের লোকজনই প্রার্থনা কক্ষে প্রার্থনা করবেন। সেখানে সাধারনের প্রবেশ থাকবে না। বড়দিনে গীর্জা গেটে মোমবাতি জ্বালিয়ে প্রভু যীশুকে শ্রদ্ধা জানানোর ব‍্যবস্থা কবে হবে। গোশালা ও আকারে ছোট করা হচ্ছে।

প্রতি বছর মধ‍্যরাতে বিশেষ প্রার্থনায় যোগ দিতে আসেন বহু মানুষ। অতিমারীর কারনে ব‍্যান্ডেল চার্চের প্রার্থনা হবে না শুনে মন খারাপ তাদের। বছরে একদিন প্রার্থনা কক্ষে বিশেষ প্রার্থনা করার সুযোগ পান অনেকে, এবার তা হবে না।