অবতক খবর,১২ জানুয়ারি: স্বামী বিবেকানন্দের ১৫৯তম জন্মবার্ষিকী আজ। বনগাঁ পৌরসভার উদ্যোগে বনগাঁ হাই স্কুল মোড়ে শিব মন্দির প্রাঙ্গণে অধিষ্ঠিত স্বামী বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান এর মধ্য দিয়ে এই মনীষীর জন্ম দিবস পালন করল বনগাঁ পৌরসভা। বনগাঁ পৌরসভার পৌর প্রশাসক গোপাল শেঠ সহ পৌর এলাকার একাধিক কোঅর্ডিনেটর এবং পৌরসভার বিভিন্ন আধিকারিকরা বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করে তাকে সম্মান জানান।

স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে পৌরসভার পক্ষ থেকে এক মহতী উদ্যোগ নেয়া হলো। পৌর এলাকার দুঃস্থ মানুষদের বাড়ি বাড়ি পৌছে দেয়া হলো খাদ্য সামগ্রী। করোনাকালে আংশিক লকডাউন এর জেরে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ। এই পরিস্থিতে কাজ হারিয়ে সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সমাজের পিছিয়ে পড়া মানুষদের। সমাজের সেই সমস্ত পিছিয়ে পড়া দুস্থ মানুষের সাহায্যার্থে বনগাঁ পৌরসভা এগিয়ে এলো। এদিন বনগাঁ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে দুঃস্থ মানুষদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় পৌরসভা। যেহেতু করোনার কারণে রাজ্য সরকারের তরফ থেকে জনসমাগম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে সে কারণে প্রত্যেকের বাড়িতে গিয়ে পৌরসভার কর্মীরা সেসব সামগ্রী পৌঁছে দেন।

এর পাশাপাশি পৌরসভায় যে সমস্ত সুইপাররা সারাবছর পৌর এলাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখেন তাদের হাতেও বিভিন্ন খাদ্য সামগ্রী পৌরসভার পক্ষ থেকে তাদের হাতে তুলে দেয়া হয়। খাদ্য সামগ্রী পাশাপাশি প্রত্যেকের হাতেই একটি করে থার্মোমিটার তুলে দেয় পৌর কর্তৃপক্ষ। কেউ যদি এই মহামারী কালে জ্বরে আক্রান্ত হয় তাহলে জ্বর পরিমাপ করে ডাক্তারের পরামর্শমতো চিকিৎসা করাতে পারবে।এ বিষয়ে বনগাঁ পৌরসভার পৌর প্রশাসক গোপাল শেঠ বলেন…
“স্বামী বিবেকানন্দের জন্মদিবসকে স্মরণীয় করে রাখতে আমরা পৌরসভার পক্ষ থেকে পৌরসভার উন্নয়ন কমিটির মাধ্যমে পৌর এলাকার দুঃস্থ মানুষদের বাড়িতে খাদ্য সামগ্রী এবং করোনাকালে প্রয়োজনীয় সামগ্রী মাস্ক-স্যানিটাইজার সাবান পৌঁছে দিলাম।”