অবতক খবর: ফের জাতীয় দলের অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে শিখর ধাওয়ানকে! তবে কোনও দ্বিপাক্ষিক সিরিজে নয়, এবার তাঁর নেতৃত্বে এশিয়ান গেমসে নামতে পারে ভারত।

অলিম্পিকে ক্রিকেট যোগ করার দাবি জোরাল করতে এশিয়াডে দল পাঠাতে সম্মত হয়েছে বিসিসিআই । পুরুষ ও মহিলা– দু’বিভাগেই অংশ নেবে ভারত। মহিলা দলের ক্ষেত্রে অধিনায়ক হরমনপ্রীত কৌরের নেতৃত্বে সেরা দলই যাবে। তবে এশিয়াডের  ঠিক পরেই দেশের মাটিতে বিশ্বকাপ । গেমসের সময়ে বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত থাকবেন রোহিত শর্মা , বিরাট কোহলি, মহম্মদ শামিরা।

শুভমান গিল , ঈশান কিষাণদের উত্থানে জাতীয় দল থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন দিল্লির এই ওপেনার। চলতি বছরে ভারতের জার্সিতে দেখা যায়নি তাঁকে। তবে অভিজ্ঞতার কথা বিচার করে তাঁকে এশিয়াডের দলের দায়িত্ব দেওয়া হতে পারে। গতবছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করেছেন শিখর। তার আগে ২০২১ সালে শ্রীলঙ্কা সফরে সাদা বলের দুই ফরম্যাটেই ক্যাপ্টেন হয়েছিলেন তিনি। তাই সেই শিখরকেই এশিয়াডে দায়িত্ব দিতে পারে বোর্ড। লক্ষ্মণও দ্রাবিড়ের অনুপস্থিতিতে জাতীয় দলের কোচিং করিয়েছেন।

জানা যাচ্ছে, হাংঝৌ গেমসে পুরুষ বিভাগে ভারতের দ্বিতীয় সারির দল পাঠানো হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই দলের অধিনায়ক শিখরকে করা হতে পারে এমন একটা সম্ভাবনা দেখা দিয়েছে। এও জানা যাচ্ছে, দলে তরুণ বহু ক্রিকেটার সুযোগ পেতে পারেন। তরুণদের নেতৃত্ব দেওয়ার জন্য পাঠানো হতে পারে ভারতিয় ক্রিকেটে ‘গব্বর’কে। আর দলের কোচ হিসাবে সম্ভাবনা এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ।