অবতক খবর: ২০২২ বিশ্বকাপ জয়ী অর্জেন্তিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তাঁকে একবার দেখার জন্য অপেক্ষায় ছিলেন দর্শকরা। মঙ্গলবার আয়োজকরা একটি অনুষ্ঠান আয়োজন করে মিলন মেলা প্রাঙ্গনে। সেখানেও দর্শকদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। মিলন মেলায় প্রবেশ করতেই তাঁকে ছুয়ে দেখতে এগিয়ে যান অনেকে। যদিও তা হয়নি পুলিশি ঘেরাটোপের জন্য। তবে অনুষ্ঠানের শুরুর দিকে প্রধান আয়োজন শতদ্রু দত্তকে বারংবার সতর্ক করতে দেখা যায়।

তবে এই অনুষ্ঠানের শেষে মার্টিনেজ মিলন মেলা প্রাঙ্গন ছাড়ছেন তখন বিশৃঙ্খলার দেখা দেয়। পুলিশি ঘেরাটোপে মার্টিনেজ থাকলেও, বিশ্বকাপারকে ছুঁয়ে দেখতে চান। সমর্থকদের ভিড়ে এবং ধাক্কা ধাক্কিতে ভাঙল গাড়ির একাংশ। বাধ্য হয়েই পুলিশের গাড়ি করে মিলন মেলা প্রাঙ্গন ছাড়েন মার্টিনেজ।

অনুষ্ঠানের শুরু থেকেই একটা বিশৃঙ্খলার আভাস পাওয়া যায়। যা অনুষ্ঠান শেষে চরমে পৌঁছে গেল। সবাই চেয়েছিলেন বিশ্বকাপারের সঙ্গে ফ্রেম বন্দি করতে। তাই এই অনুষ্ঠানে তিনটি ভাবে বিভক্ত করা আসনগুলিতে থেকে প্রত্যেকে সামনের দিকে চলে আসতে থাকে। সেখানে ছিল না তেমন কোনও নিরাপত্তারক্ষী। সবাই ছবি তুলতে যান। কিন্তু তা যে একপ্রকার অসম্ভব ছিল, তা বলার অপেক্ষা রাখে না। এমনই পরিস্থিতি সৃষ্টি হয়, মঞ্চের উপরও উঠতে যান দর্শকরা। তবে তা হয়নি, পরিস্থিতি কিছুটা হলেও সামাল দেওয়ার চেষ্টা করেন নিরাপত্তারক্ষীরা।

মিলন মেলা প্রাঙ্গনের বাইরে যেখানে এমির গাড়ি রাখা ছিল, সেখানে ভিড় জমাতে থাকেন দর্শকরা। সেখানে ধাক্কা ধাক্কিতে গাড়ির কাঁচ ভেঙে যায়। বাধ্য হয়েই পুলিশি ঘেরাটোপের মধ্যে দিয়ে মিলন মেলা ছাড়তে হয়। অনুষ্ঠান হলের ভিতরেও দর্শকদের একাংশ চেয়ার তুলতে থাকেন। এমন ঘটনায় কিছুটা হলেও মুখ পুড়ল আয়োজকদের। তবে এটা যে মাটেই ভালো বিজ্ঞাপন গেল না আর্জেন্তাইন ফুটবলারের কাছে, তা বলার অপেক্ষা রাখে না।