অবতক খবর,১১ মে: এবার গৃহস্থ বাড়ি থেকে নয়, মুদিখানা দোকানের ভেতর থেকে উদ্ধার বিষধর চন্দ্রবোড়া সাপ, আতঙ্ক গোটা এলাকায়। জানা যায় বুধবার কাকভোর থেকেই গোটা শান্তিপুর জুড়ে চলছে ভারী বৃষ্টি, এরই মধ্যে শান্তিপুর ৫ নম্বর ওয়ার্ডের বাঘাযতীন পাড়া এলাকার একটি মুদিখানা দোকান ঘরের ভেতরে প্রমাণ সাইজের একটি বিষধর চন্দ্রবোড়া সাপ লক্ষ্য করে দোকানদার এরপর আতঙ্ক সৃষ্টি হয়। তড়িঘড়ি ফোন করে বনদপ্তরকে পাশাপাশি ফোন করে শান্তিপুরের বন্যপ্রাণী উদ্ধারকারী অনুপম সাহাকে।

খবর পাওয়া মাত্রই বৃষ্টিকে উপেক্ষা করেও পৌঁছে যান উদ্ধারকারী অনুপম সাহা, এরপর বেশ খানিকটা সময়ের চেষ্টাই ওই মদিখানা দোকান ঘরের ভেতর থেকে বিষধর চন্দ্রবোড়া সাপ টিকে উদ্ধার করে বস্তাবন্দি করে। যদিও বিষধর চন্দ্রবোড়া সাপটি উদ্ধার হওয়ার পরে স্বস্তির নিঃশ্বাস মুদিখানা দোকানের মালিকসহ পার্শ্ববর্তী এলাকার মানুষজনের।

উদ্ধারকর্জের শেষে উদ্ধারকারী অনুপম সাহা বলেন, বিষধর চন্দ্রবোড়া সাপটিকে উদ্ধার করা হয়েছে এরপর বনদপ্তরের কর্মীদের হাতে তুলে দেবেন তিনি। যদিও গতকাল রাতে শান্তিপুর ১৬ নম্বর ওয়ার্ডের অন্তর্গত সারাগর এলাকার একটি গৃহস্থ বাড়ি থেকে উদ্ধার হয় বিষধর কালাচ সাপ। আজ সকালে মুদিখানা দোকান ঘরের ভেতর থেকে বিষধর চন্দ্রবোড়া সাপ উদ্ধার হওয়ার পরে আবারও নতুন করে আতঙ্কে দানা বেঁধেছে গোটা শান্তিপুরে।