অবতক খবর,১৩ ফেব্রুয়ারি: আজ কাঁচরাপাড়ার কিছু মানুষ যারা সামাজিক দায়বদ্ধ তারা নির্মল হৃদয় সমিতি নাকাশিপাড়া একটি জনকল্যাণকারী সংস্থার পাশে দাঁড়ালেন। এই সংস্থার পরিচালক মোসলেম মুন্সি। দীর্ঘ বছর ধরে তিনি প্রতিবন্ধী,অনাথ মানুষের জন্য কাজ করে চলেছেন। তিনি এমন একটি সংস্থা তৈরি করেছেন যেখানে বর্তমান অবস্থায় ১৩০ জন মানুষের অন্ন বস্ত্র বাসস্থানের ব্যবস্থা তিনি করেছেন। বিনা সরকারি উদ্যোগে এমন একটি সংস্থা দীর্ঘ বছর ধরে তিনি চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে তিনি পূর্বে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, এই কাজের মধ্যে আনন্দ আছে বলেই এত শ্রম দিলেও আমার ক্লান্তি আসে না। মানুষের পাশে আছি এটাই বড় কথা। কাঁচরাপাড়ার এই কিছু মানুষ তাদের জন্য আজ সমিতিরর প্রতিনিধি মীর ভাইয়ের হাতে তুলে দিলেন চাল,গম,ডাল,সবজি, আনাজপাতি, কুড়িটি কম্বল, পুরনো অথচ ব্যবহারযোগ্য পোশাক পরিচ্ছদ। রাস্তায় অনাথ ব্যক্তিদের মোসলেম বাবু নিজেই তার সংস্থায় আশ্রয় দেন। এমন একটি উল্লেখযোগ্য ব্যাপার যে, প্রশাসনিক ক্ষেত্রে বিপন্ন, বেওয়ারিশ মানুষ যাদের খোঁজখবর নেই, সরকারিভাবে তারা সাহায্য অপারগ, শেষ পর্যন্ত তারা মোসলেম মুন্সির দারস্থ হন। মোসলেম মুন্সি অত্যন্ত দায়িত্ব সহকারে তাদের প্রতিপালনের কর্তব্যটি করে থাকেন।

কাঁচরাপাড়ার বহু সুধীজন আজকের বিতরণের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং সর্বতোভাবে সহযোগিতা করেছেন। ‌আর একটি উল্লেখযোগ্য ব্যাপার,আজ এই অনুষ্ঠান পর্বেই ৫১০০ টাকা সাধারণ মানুষ ও উপস্থিত জনেরা প্রদান করে এই সংস্থাকে সহযোগিতা করেন।

বিতরণ অনুষ্ঠানে এই সংস্থার কার্যক্রম বিশদভাবে জ্ঞাত করেন দেবাশিস রায়।