অবতক খবর, উত্তর দিনাজপুর : আসন্ন নারী দিবসকে সামনে রেখে এলাকার নারী শক্তিকে উজ্জীবিত করতে দলীয় নেতৃত্ব হিসেবে দুই মহিলাকে দুটি ব্লকের দায়িত্ব দিলেন উত্তর দিনাজপুর মহিলা তৃণমূল কংগ্রেস। শুক্রবার দলের জেলা সংগঠনের সভাপতি তথা মহিলা নেত্রী পুষ্পা মজুমদারের চিঠি এসে পৌঁছালে রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী তথা গোয়ালপোখর এর বিধায়ক গোলাম রাব্বানীর কাছে ।

চোপড়া ব্লকের মহিলা তৃণমূল কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব তুলে দেন আসমাতারা বেগমকে এবং গোয়ালপোখর এক ব্লকের দায়িত্ব তুলে দেন অনিতা পালকে। মন্ত্রী গোলাম রাব্বানী বলেন, আসমাতারা বেগম জেলা পরিষদের প্রাক্তন সদস্যা। তার স্বামী একরামুল হক বিধানসভার প্রার্থী হয়েছিলেন। চোপড়ার বিধায়ক হামিদুল রহমানের সহযোগিতায় আসমাতারা বেগমকে এদিন তৃণমূল কংগ্রেসের মহিলা সভাপতি হিসেবে মনোনীত করে সেই চিঠি তুলে দেওয়া হলো। পাশাপাশি গোয়ালপোখর এক ব্লক সম্পর্কে তিনি বলেন, অনিতা পাল দীর্ঘদিন গোয়ালপুকুর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি হিসেবে কাজ করেছেন। এছাড়াও গ্রাম পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সদস্যও ছিলেন। তিনি এলাকায় একজন পরিচিত মুখ।

পাশাপাশি বিগত বিধানসভা নির্বাচনে মহিলাদের এগিয়ে দিতে তিনি যথেষ্ট সহযোগিতা করেছিলেন। ইসলামপুর মহকুমার চোপড়া, ইসলামপুর, চাকুলিয়া এবং গোয়ালপোখর এই চার জায়গাতেই মহিলা শক্তি যথেষ্ট দুর্বল ছিল । ওই শক্তিকে চাঙ্গা করতে এবার তাই বাছাই করে মহিলা ব্লক সভাপতি মনোনীত করা হলো। যে রাজ্যে মহিলা মুখ্যমন্ত্রী সেখানে মহিলা নেতৃত্ব তৈরি করতে তারা যথেষ্ট ভূমিকা পালন করবেন বলেও জানান তিনি। এবং মূলত নারী দিবসকে সামনে রেখে এই প্রচেষ্টা। কারণ মহিলারা এগিয়ে না গেলে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।

শুক্রবার সকালে মন্ত্রীর বাড়িতে উপস্থিত হয়েছিলেন আসমাতারা বেগম। তিনি জানান, এই পদের জন্য তিনি খুব খুশি। ধাপে ধাপে অঞ্চল ও বুথ স্তরে গিয়ে সাজাতে হবে। মহিলাদের একত্রিত করে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করাই হবে তার উদ্দেশ্য। তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানাইয়ালাল আগারওয়াল বলেন, মহিলা নেত্রী এবং মহিলা কর্মী তৈরি করতেই সমস্ত ব্লকগুলিতে মহিলা ব্লক সভাপতি হিসেবে বিভিন্ন জনকে দায়িত্ব দেওয়া হচ্ছে। জেলা মহিলা সভাপতি পুস্পা মজুমদার মহিলা ব্লক সভাপতি হিসেবে এই দায়িত্ব অর্পণ করছেন।