অবতক খবর, উত্তর দিনাজপুর : ইসলামপুর পার্কে মাঝেমধ্যেই ইভটিজিংএর ঘটনা ঘটছে বলে অভিযোগ। বাড়ির অভিভাবক তথা অভিভাবিকাদের সঙ্গে মেয়েরা সেখানে গেলেই কিংবা মাঝেমধ্যে স্কুলের বান্ধবীর সঙ্গে সঙ্গে ঘুরতে গিয়ে ইভটিজিংয়ের শিকার হতে হচ্ছে অনেককেই।

এলাকার বাসিন্দাদের একাংশ জানিয়েছেন, ইসলামপুর পার্কটিতে প্রয়োজন পুলিশি নিরাপত্তার। পার্কের কর্মীরা এ বিষয়ে নজর রাখলেও তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। তাই অবিলম্বে সেখানে নিয়মিত পুলিশি টহলদারি জোরালো দাবি উঠেছে এলাকার বাসিন্দাদের তরফে ।

ইসলামপুর শিবডাঙ্গা পাড়ার বাসিন্দা অনির্বাণ রায় বলেন, সম্প্রতি তার পরিচিত বেশ কয়েকজন মহিলা পার্কে গিয়ে মোবাইল ক্যামেরায় ছবি তুলতে যান। ছবি তুলতে গিয়ে তাদের মধ্যে যেসব কথোপকথন চলছিল ঠিক সেই সব কথাবার্তা পেছনে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন যুবক এসে নকল করে বলছিল এবং প্রতিবাদ করতে গেলে তারা তাদের হুঁশিয়ারি দেয় বলেও অভিযোগ। ইসলামপুর পার্ক কর্তৃপক্ষ অবশ্য এ ধরনের বিষয় তাদের নজরে আসেনি বলেই জানিয়েছেন।

এমনকি তারা বলেছেন পার্কের বিশেষ বিশেষ পয়েন্টগুলোতে অতিরিক্ত নজরদারির জন্য বেশ কয়েকজন থাকছে সর্বক্ষণ। এমনকি পার্কের সামগ্রিক দৃশ্য বন্দি হচ্ছে সিসিটিভি ক্যামেরায়। উদ্যান  বিভাগের শিলিগুড়ির রেঞ্জ অফিসার মানব চক্রবর্তী জানান, এ বিষয়ে যাতে কখনোই কোনো বড় ধরনের ঘটনা না ঘটে তাতে কারা যথেষ্ট সতর্ক, তবুও পার্কে যারা কর্মী রয়েছেন তাদেরকে এই বিষয়ে আরো সতর্ক করা হবে বলে তিনি জানান।

অন্যদিকে ইসলামপুর থানার আইসি শমীক চ্যাটার্জী জানান, বিভিন্ন উৎসব অনুষ্ঠানে বিশেষ বিশেষ দিনে যখন পার্কে প্রচন্ড ভিড় হয় সেই সময় তারা সেখানে পুলিশের নজরাদারি থাকে। তবে ইসলামপুরে ইভটিজিং এর ঘটনা এই প্রথম নয়। এর আগেও ইসলামপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে একাধিকবার ইভটিজিংএর ঘটনা ঘটেছে। পরে সংশ্লিষ্ট বিষয়ে পুলিশ কড়া পদক্ষেপ নেওয়ায় তা নিয়ন্ত্রণে এসেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, পার্কে ভিড় বাড়লে নজরদারির ঘেরাটোপ এর দূরত্বে গিয়ে নানা ভাবে মহিলাদের উত্তপ্ত করছে একাধিক যুবক। অবিলম্বে এটি বন্ধ না হলে সমস্যা ক্রমশ প্রকট হয়ে উঠবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।