অবতক খবর,২৯ জুলাইঃ নাগরকাটার নয়া সাইলি চা বাগানে কর্মরত এক শ্রমিকের ওপর চিতাবাঘের হামলায় একজন আহত হয়েছে। ঘটনাটি শনিবার সকালের। আহত শ্রমিকের নাম ওমপ্রকাশ মিঞ্জ। বাড়ি চা বাগানের ধীরা লাইনে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শনিবার সকালে চা বাগানের ১০ নম্বর সেকশনে ওম প্রকাশ তার সব অন্য সঙ্গীদের নিয়ে কাজ করছিলেন। সেই সময় একটি চিতাবাঘ তার ওপর পেছন থেকে ঝাপিয়ে পড়ে। চিতাবাঘের আক্রমণে ওমপ্রকাশ ডান হাত, গলা ও গালে আঘাত পান।

সাথে থাকা অন্য সঙ্গীরা শব্দ করতে শুরু করে। এরপর জন্তুটি পালিয়ে যায়। অন্য শ্রমিকরা জখম ওমপ্রকাশ কে উদ্ধার করে বাগানের অ্যাম্বুলেন্সে সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। সেখানে উপস্থিত ব্যক্তির চিকিৎসা চলছে। ওই ব্যক্তির চিকিৎসারত চিকিৎসক ডাঃ কৃষ্ণেন্দু সরকার জানান, চিতাবাঘের আক্রমণে ওই ব্যক্তির মাথায়, হাতে ও গলায় সামান্য আঘাত লেগেছে। যুবক শঙ্কামুক্ত বলে বর্তমান হাসপাতালেই চিকিৎসা চলছে বলে জানান তিনি। আহত ওমপ্রকাশ মিঞ্জ জানান, সকালে বন্ধুদের সঙ্গে চা বাগানে কাজ করছিলেন। হঠাৎ চিতাবাঘ আক্রমণ করে। চিতাবাঘটি আমার উপর ঝাঁপিয়ে পড়ার সাথে সাথে লড়াই করার চেষ্টা করে। অন্য বন্ধুরা আমার জীবন বাঁচিয়েছে। নয়া সাইলী চা বাগানের চা শ্রমিকরা বলছেন, চা বাগানে চিতাবাঘের আতঙ্ক রয়েছে।

চিতাবাঘ ধরতে বাগানে খাঁচা রাখার দাবি জানিয়েছে বন দফতর। খুনিয়া বন্যপ্রাণী শাখা রেঞ্জের রেঞ্জার সজল কুমার দে জানান, আহত ব্যক্তিকে সুলকাপাড়া হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। চিকিৎসার যা খরচ হবে তা বন বিভাগ বহন করবে। চিতাবাঘ ধরতে বন বিভাগের খাঁচা রাখার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।