অবতক খবর,২০ ফেব্রুয়ারি : খেলাধূলোর মধ্যে দিয়ে সম্প্রীতি ও সৌভ্রাতৃত্ব গড়ে ওঠে। বন্ধুত্ব তৈরি হয়। খেলাধূলো শরীরচর্চার মধ্যে দিয়ে যুব সমাজ সঠিকভাবে এগিয়ে যেতে পারে। ছোট ছেলে মেয়েদের বেশি করে মাঠমুখি করতে এবং সম্প্রীতির মেলবন্ধন কে সুসংহত করতে নব ব্যারাকপুর ১৮ নং ওয়ার্ডে তরুন সংঘের মাঠ অধিবাসীবৃন্দ রবিবার আট দলের দিন-রাতের নক আউট পর্যায়ে বিরাট আন্ডার আর্ম ক্রিকেট প্রতিযোগিতা অয়োজন করে এলাকায় ব্যাপক সাড়া ফেলে দেয়। ষষ্ঠ বর্ষের তরুন সংঘ প্রিমিয়ার লিগ ক্রিকেট খেলার পতাকা উত্তোলন করে শুভ সূচনা করেন প্রবীণ নাগরিক সুধাংশু পাল।

খেলা চলাকালীন প্রয়াত কল্পনা পাল স্মৃতি মঞ্চে উপস্থিত ছিলেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, স্হানীয় পুর প্রতিনিধি মিহির কুমার দে, নিখিল মালো, সুমন দে, সমাজসেবী সুশান্ত চক্রবর্তী সহ অন্যান্যরা। পুরপ্রধান থেকে পুর প্রতিনিধিরা খেলোয়াড় দের উৎসাহিত করেন। ফাইনালে চ্যাম্পিয়ানস দক্ষিণেশ্বর পায় প্রয়াত মাহিন্দ্র নাথ অধিকারী স্মৃতি সুদৃশ্য ট্রফি এবং রানার্স দল আরশি একাদশ পায় প্রয়াত কাজল অধিকারী স্মৃতি ট্রফি। দুই দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন সুশান্ত চক্রবর্তী এবং রঞ্জন অধিকারী।

টুর্নামেন্টর অন্যতম উদ্যোক্তা দেবাংশু পাল জানান, প্রতি পাঁচ ওভারে ১১ জন করে খেলেন প্রতি দলে। স্হানীয় আটটি দল অংশগ্রহণ করে। প্রধান পৃষ্ঠপোষক ক্রীড়া সংগঠক সুখেন মজুমদার এবং পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা। এটা কোন কর্মাশিয়াল খেলা নয়। বড় কথা খেলাধূলোর মধ্যে দিয়ে বন্ধুত্ব গড়ে ওঠে। সম্প্রীতি বজায় রাখতে তরুন সংঘ প্রিমিয়ার লিগ দিন রাতের ডিউজ বলে আন্ডার আর্ম ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করে। ছোট বাচ্চা ছেলে দের বেশি করে মাঠমুখি করতে ছোট দের প্রীতি ম্যাচ খেলাও হয় এদিন। প্রতিযোগিতায় বেস্ট ব্যাটসম্যান প্রদীপ্ত দাস নির্বাচিত হন। এছাড়া ও বেস্ট বোলার, বেস্ট উইকেটকিপার, বেস্ট ফিল্ডার সহ ম্যান অফ দ্য ম্যাচ ও ম্যান অফ দ্য সিরিজ খেলোয়াড় দের আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয় এদিন। দিন রাতের ক্রিকেট খেলা কে ঘিরে এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।