অবতক খবর,২০ ফেব্রুয়ারি : উত্তর ২৪ পরগনার বসিরহাটে প্রত্যন্ত সুন্দরবন। আর এই সুন্দরবনের সাহেবখালিতে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। এই সাহেবখালিতে কয়েক হাজার পরিবারের বসবাস তাদের দাবি পুকুরের জল ফুটিয়ে খেতে হয় নয়তো ১০ কিলোমিটার, ১৫ কিলোমিটার পথ অতিক্রম করে জল নিয়ে আসতে হয়। আবার কখনো-কখনো সেই জলও মেলে না। এই সমস্যা মেটাতে ভুরুক্ষেপ নেই কারুর।
ভোট আসলে শাসকদলের নেতা মন্ত্রী থেকে শুরু করে আমলারা সবাই প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দেয়। আর ভোট মিটে গেলেই যে সমস্যা ছিল সেই সমস্যাই থেকে যায়। কোনো সমস্যারই কোনো নিস্পত্তি হয় না।

তাদের এই সমস্যার কথা পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসন পর্যন্ত সবাইকে জানানো হয়েছে। কিন্তু কোনো প্রতিক্রিয়া না পাওয়ায় এদিন ধৈর্যের বাঁধ ভাঙ্গে গ্রামবাসীদের। তারা কলসি ও সাদা কাগজের প্লাকার্ড হাতে নেয়, তাতে লেখা আছে নো জল নো ভোট। তাদের সিদ্ধান্ত এবার জল না পেলে তারা ভোট বয়কট করবেন এই পঞ্চায়েত ভোটে। এই প্রসঙ্গে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে হিঙ্গলগঞ্জ দক্ষিণ মন্ডল সভাপতি তরুণ মন্ডল এই অগণতান্ত্রিক ফেলিওর সরকারের পদত্যাগ দাবি করা হয়েছে। এই প্রসঙ্গে সাহেব খালি উপপ্রধান অমিও মন্ডল বলেন, ‘আমরা চেষ্টা করছি দ্রুত এই সমস্যা মেটাতে এবং জল জীবন মিশন শুরু হয়েছে, ২০২৪ সালের মধ্যে প্রত্যেকটা বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া হবে জলের ট্যাব।’