অবতক খবর :: নদীয়া ::     নদীয়া জেলার শান্তিপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মাধব সরকারের দুই ছেলে মনোজ সরকার এবং মনি সরকার ও তার কয়েকজন বন্ধুদের বিরুদ্ধে এলাকাবাসীর ১৭০ জনের মার্চ পিটিশন জমা পড়লো আজ।

“ওই এলাকার সারাগড় শীতলাতলা বারোয়ারির সংলগ্ন এলাকায় মুখার্জির বাগান নামে একটি আম বাগানে দীর্ঘদিন ধরে গাছ কেটে ফাঁকা করে দিচ্ছে কাউন্সিলরের ছেলেরা। তোলাবাজি ধর্ষণ সহ একাধিক অভিযোগ তাদের নামে! অথচ প্রশাসন নির্বিকার ” এমনটাই জানান সারাগর শীতলাতলা বারোয়ারির সভাপতি লক্ষণ পাল।

ওই এলাকার যুবকদের মধ্যে থেকে প্রসেনজিৎ পাল জানান “এমন ত্রাস সৃষ্টি করে রেখেছে থানার সামনে কোন মুহুরী ওদের বিপক্ষে কমপ্লেন পর্যন্ত লিখতে চায় না!”
গৃহবধূদের পক্ষ থেকে শ্যামলী পাল জানান “গত ২৩ জুলাই বৃহস্পতিবার মনোজ সরকার ও তার সহযোগীরা গাছ কাটতে আসলে বাধা দেয় এলাকাবাসী, তখনই হুমকি দিয়ে যায় বোম মেরে পাড়া, বারোয়ারী উড়িয়ে দেবো। সেই অনুযায়ী সারাদিন শান্তিপুর শহরের বিভিন্ন প্রান্তের অসামাজিক বিভিন্ন কাজ কর্মের সাথে যুক্ত কিছু দুষ্কৃতী মদ খেয়ে বিবস্ত্র হয়ে মহিলাদের প্রতি অশালীন আচরণ এবং অশ্লীল কথাবার্তা বলতে থাকে। রাত এগারোটা নাগাদ প্রবল শব্দে কেঁপে ওঠে পাড়া পরপর ৫ টা বোম পাড়ার মধ্যে।”

বারোয়ারি সম্পাদক বিকাশ পাল জানান ” এর আগেও থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে গুলি চলেছিলো কদিন আগে, গতকাল রাতে এতগুলো বোম পড়লো আমরা প্রতিবাদ করছি, জানি আমাদেরও প্রাণে মেরে দেবে। এতগুলো পরিবার কিছু নেতারুপী সমাজবিরোধীর অত্যাচারে প্রকাশ্যে কমপ্লেন নয়, মার্চ পিটিশন জমা করেছি । এরপরেও আমাদের কোন ক্ষতি হয়ে গেলে, দায়িত্ব নেবে কে ! এ বিষয়ে প্রশাসন, বুদ্ধিজীবী, সাংবাদিক, পরিবেশ কর্মী, সর্বোপরি শান্তিপুরের শান্তিকামী মানুষের কাছে প্রাণ ভিক্ষা চাইছি!”

এ বিষয়ে মনোজ সরকার কে ফোনে পাওয়া না গেলে তার ভাই মনি সরকার জানান ” অসুস্থ বাবার চিকিৎসা করাতে কলকাতা রয়েছি দুই ভাই! কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে জানিনা! তবে বিজেপির রাজনৈতিক ষড়যন্ত্র আছে। ওই বাগান আমাদের কেনা জায়গা, গাছ কাটার কোন প্রশ্নই ওঠে না।”