অবতক খবর: অগ্নিগর্ভ মণিপুরের পরিস্থিতি খতিয়ে দেখতে যাবেন বিরোধী ‘ইন্ডিয়া’র সাংসদরা। চলতি সপ্তাহেই মণিপুরে যাবেন জোটের সাংসদদের প্রতিনিধি দল। আগামী ২৯ ও ৩০ জুলাই দু’দিনের সফরে যাবেন সাংসদরা। তবে কারা যাবেন তা এখনও স্থির হয়নি। এই প্রথমবার ইন্ডিয়া জোটের সাংসদরা যাবেন অগ্নিগর্ভ মণিপুরে।

মণিপুরে অশান্তি শুরু হওয়ার পর থেকেই ওই রাজ্যে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগে মণিপুরে গিয়েছিল তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। একাধিক ত্রাণশিবিরে গিয়ে দুর্গতদের সঙ্গে কথা বলেন তাঁরা। দেখা করেন মণিপুরের রাজ্যপালের সঙ্গেও। শোনা যাচ্ছে, তৃণমূলের হয়ে মণিপুর যেতে পারেন সুস্মিতা দেব। এছাড়াও কংগ্রেস নেতা রাহুল গান্ধীও মণিপুর সফরে গিয়েছিলেন।

বাদল অধিবেশনের শুরু থেকেই মণিপুর ইস্যুতে সুর চড়াচ্ছে বিরোধীরা। অধিবেশন শুরুর আগে বিরোধীদের ইন্ডিয়া জোটের বৈঠকেও মণিপুর নিয়ে দীর্ঘ আলোচনা হয়। তারপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ইন্ডিয়া জোটের প্রতিনিধি হিসাবে একটি দল মণিপুরে যাবেন। বিরোধী শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও মণিপুরে যেতে চান বলেই ইচ্ছা প্রকাশ করেছিলেন মমতা।২৬টি দল রয়েছে এই ইন্ডিয়া জোটে।