অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ       বছর আসে বছর যায় কিন্তু রাস্তা দিনের পর দিন আরও বেহাল হয়ে পরছে । রাস্তা সংস্কারের ব্যাপারে কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না স্থানীয় পঞ্চায়েতের তরফে এমনটাই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । তাদের দাবি পঞ্চায়েত অফিসে বারবার লিখিত ভাবে জানানো হয়েছে এমনকি ব্লক অফিসেও লিখিতভাবে জানানো হয়েছে কিন্তু তার পরেও রাস্তা সংস্কারের ব্যাপারে পঞ্চায়েত কর্তৃপক্ষ একেবারে উদাসীন । আর তার জেরেই রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে স্থানীয় বাসিন্দা এবং রোগী ও রোগীর আত্মীয়দের ।

এ ছবি বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহন পুর পঞ্চায়েতের তিলেডাঙ্গা গ্রামের । স্থানীয় বাসিন্দাদের দাবি প্রায় দুই কিলোমিটার এই কাঁচা রাস্তা দীর্ঘ পাঁচ বছর ধরে কোনরকম সংস্কার না হওয়ার ফলে যাতায়াত অযোগ্য হয়ে পড়েছে , কোন ডেলিভারি পেশেন্ট নিতে গ্রামে ঢুকতে পারছে না অ্যাম্বুলেন্স। পেশেন্টকে পায়ে হেঁটে বেহাল রাস্তা অতিক্রম করে তবেই অ্যাম্বুলেন্সে যেতে হচ্ছে । বারবার পঞ্চায়েত এবং ব্লক অফিসে লিখিতভাবে জানানো হলেও কেন রাস্তা সংস্কার হচ্ছে না উঠছে প্রশ্ন ।

রঞ্জিত সাঁতরা, প্রলয় দেব শর্মা নামের গ্রামবাসীরা বলেন , বেহাল রাস্তায় রাতের অন্ধকারে আমাদের যাতায়াতে সমস্যায় পড়তে হচ্ছে বাড়ছে দুর্ঘটনার পরিমাণ তাই সরকারের কাছে অনুরোধ অবিলম্বে রাস্তা সংস্কারের উদ্যোগ নিক সরকার ।

স্থানীয় বিজেপি নেতা সসব্যসাচী দেব শর্মা রাস্তা সংস্কার না হওয়ার জন্য কাটমানিকে দায়ী করেছেন । তিনি বলেন , রাস্তা সংস্কারের জন্য লক্ষ লক্ষ টাকা আসছে অথচ সেই টাকা কাটমানি হয়ে যাচ্ছে রাস্তা সংস্কার হচ্ছে না । এর জন্য স্থানীয় পঞ্চায়েত প্রধানকে তিনি দায়ী করেন ।

রাধামোহনপুর পঞ্চায়েত প্রধান রিঙ্কু রুইদাস বলেন , ইতিমধ্যেই টেন্ডার হয়ে গেছে খুব দ্রুত রাস্তা সংস্কারের কাজ হবে ।

তবে কবে রাস্তা সংস্কারের কাজ শুরু হবে এবং সাধারন মানুষের দুর্ভোগ মিটবে তাতো সময় বলবে ।