অবতক খবর, সংবাদদাতা :: একদিকে আগামী নির্বাচনে তৃণমূল, খেলা হবে,খেলা হবে বলে স্লোগান তুলেছে তখন অপরদিকে একের পর এক তৃণমুল খেলোয়াড়রা দল ছেড়ে বিজেপিতে যোগদান করছেন। রাজীব বন্দ্যোপাধ্যায় ও প্রবীর ঘোষালের পর এবার দীনেশ ত্রিবেদী। আজ এক নাটকীয় ভাবে হঠাৎ করে রাজ্যসভার সদস্য পদ থেকে পদত্যাগ করলেন দীনেশ ত্রিবেদী। তিনি বললেন আমার দম বন্ধ হয়ে আসছে, তাই অন্তর আত্মার ডাকে সাড়া দিয়ে আমি ইস্তিপা দিলাম। তিনি তৃণমূলের সাধারণ সদস্য পদ এবং রাজ্যসভার সাংসদ পদ দুটি থেকে একসাথে ইস্তিপা দেন।

তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান আমি স্পিরিচুয়ালে বিশ্বাস করি। সবকিছুই দিনক্ষণ হয়। আর সেই দিনটি আজ। আমার মন বলেছে আর নয়। বাংলা সংস্কৃতি এমন নয় । সন্ত্রাস চলছে। প্রতিমুহূর্তে বঞ্চনা বঞ্চনা আর কেন্দ্রীয় বঞ্চনার কথা বলা যায় না।আর কতদিন এভাবে দোষারোপ করে চলবে? চলতে পারে না। তিনি বলেন পশ্চিমবঙ্গে নাড়ডাজির উপরে হামলা হয় আমি প্রতিবাদ করেছি। নিন্দা করেছি।

তিনি অভিষেক বন্দোপাধ্যায় এর ওপর তার ক্ষোভ উগরে দেন যদিও তিনি কারোর নাম না নিয়ে বলেন- যারা রাজনীতির ক খ গ ও জানেন না তারা আজ আমাদের নেতা হয়ে যাচ্ছেন ।তাঁর এই বক্তব্যকে সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কে সামনে রেখে বলেছেন বলে মনে করা হচ্ছে যদিও তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সরাসরি নাম একবারের জন্যও মুখে আনেন নেই।

শুধু তাই নয় এক সাক্ষাৎকারে এক সংবাদমাধ্যম কে জানান যে তৃণমূলকে এখন কর্পোরেট এডভাইসর চালাচ্ছে তারা কোটি কোটি টাকা নিয়ে দলকে তাদের ইচ্ছামতো চালাচ্ছে এর বিরুদ্ধে কেউ বলতে পারছে না এমন নয়। সকলেই বলছেন কিন্তু সরাসরি কেউ মুখ খুলছেন না । দীনেশ ত্রিবেদী সংবাদমাধ্যমে সাক্ষাত্কার দিতে গিয়ে জানিয়ে দেন যে দলে কোনো সিদ্ধান্ত সকলের সাথে বসে নেওয়া হয় না । কয়েক জন অর্থাৎ 4-5 জন মধ্যে সিদ্ধান্ত নিয়ে সকলে উপরে চাপিয়ে দেওয়া হচ্ছে। দীনেশ ত্রিবেদী আরো জানান যে তার সম্পর্ক নরেন্দ্র তার সম্পর্ক নারেন্দ্র মদি জি ও অমিত শাহের সঙ্গে বহু পুরনো বহু বছরের তিনি আরো জানান এবার তিনি মন খুলে মানুষের জন্য কাজ করবেন।