অবতক খবর , সংবাদদাতা কল্যাণী ::- কল্যাণী ছ নম্বর ওয়ার্ডে জনসংযোগ কর্মসূচি পালন  করলেন কল্যাণী তৃণমূল কংগ্রেস সভাপতি অরূপ মুখার্জি ওরফে টিংকু মুখার্জি। ওয়ার্ডের যুবনেতা কৃষ্ণ মাহাতো কে সঙ্গে নিয়ে তিনি পাহাড়িপাড়া ভুট্টা বাজার সহ ওয়ার্ডের প্রায় প্রত্যেকটি বাড়িতে ঘুরে ঘুরে এলাকাবাসীদের অভাব-অভিযোগ ও ওয়ার্ডের উন্নয়নের স্বার্থে তাদের মতামত জানতে চান।

এলাকায় তৃণমূল সভাপতি কে কাছে পেয়ে ওয়ার্ডের বাসিন্দা তাদের সমস্ত রকম চাহিদা ও দাবি তুলে ধরেন। বহু সমস্যার তৎক্ষণাৎ সমাধান হয়ে যায়। আর এতে ভীষণ ভাবে আনন্দ পান মহিলারা।

কল্যাণীবাসীদের অভাব-অভিযোগ শুনতে আজকাল বাড়ি বাড়ি ঘুরে জনসংযোগ করে বেড়াচ্ছেন টিংকু মুখার্জি । শুধু তাই নয় যেসব অভিযোগ তাদের সামনে আসছে তার সমাধানের শুধু প্রতিশ্রুতি নয় তাতক্ষনাক সমাধানের উপায় বের করছেন তিনি। সোজা কথায় 70 থেকে 80% সমস্যা তাৎক্ষনাত মিটে যাচ্ছে বাকি যে 20-30% যা থাকছে সেটার প্রতিশ্রুতি দিয়ে আসছেন। তবে তিনি শুধু প্রতিশ্রুতি নয় সে নেক্সট ভিজিটে সে গুলোকে পূরণ করার আপ্রাণ চেষ্টা চলছে। আর এতেই তৃণমূলে পাড়ায় পাড়ায় জয় জয়কার।

দিদিকে বল কর্মসূচি পালন নিয়ে অরূপ মুখার্জি জানান যে এটা শুধু কর্মসূচি পালন হিসেবে তিনি আর দেখছেন না বরং এই কর্মসূচি পালন করতে এসে তার ক্ষমতা ভুল-ত্রুটি সবই প্রত্যক্ষ করতে পারছেন আর এতে বহু মানুষের ছোটখাটো অভিমান মিটে যাচ্ছে তাকে কাছে পেয়ে মুহূর্তে।

অরূপ মুখার্জি জানান দিদিকেবলো কর্মসূচি তাকে অনেক কিছু শিখিয়েছে। যেমন এতদিন যারা যারা তাদের কাছে বিভিন্ন অভিযোগ নিয়ে আসতেন সেসব নিয়ে কাজ করার সুযোগ হতো কিন্তু এখন বাড়ি বাড়ি আমরা নিজেই ওয়ার্ডে ওয়ার্ডে সমস্যার কাছে পৌঁছে যাচ্ছি আর সমস্যার সমাধান করতে পারছি। শুধু তাই নয় এই কর্মসূচি পালন করতে গিয়ে মানুষের সাথে সম্পর্ক আরো গভীর হয়ে উঠছে।

প্রচুর মানুষ তাকে কাছে টেনে নিচ্ছে বুকে জড়িয়ে ধরছেন আর এই আনন্দ সমস্ত ক্লান্তি মুহূর্তে মিটিয়ে দিচ্ছে। তিনি বলেন দিদিকেবলো কর্মসূচি পালন করা মানে, জনগণের সমস্যা দপ্তরে বসে শোনা বা কর্মীদের মারফত সোনা নয়। এখন সরাসরি সমস্যার কাছে গিয়ে সমাধান করা। আর হচ্ছেও তাই। তিনি আরো বলেন দিদিকে বল কর্মসূচি পালন মানে মানুষের বাড়ি বাড়ি দরে দরে গিয়ে সমস্যা সমাধান করা ও পরিষেবা পৌঁছে দেওয়া। এই জনসংযোগ দিনরাত চলবে। তৃণমূল এখন দেশকে নতুন পথ দেখাচ্ছে পরিষেবা মানুষের ঘরে পৌঁছে দেওয়ার পথ।

তিনি বলেন দিদি রাজ্য ও মানুষের উন্নয়নের জন্য বহু জনমুখী কর্মসূচি নিয়ে ছেন কিন্তু আমরা মানুষের কাছে পৌঁছে দিতে পারিনি। আমরা এখন এই কর্মসূচির মধ্যদিয়ে বাডি বাড়ি গিয়ে দিদির উন্নয়নের বার্তা ও পরিষেবা পৌঁছে দিতে পারছি।