অবতক খবর,২৩ সেপ্টেম্বর: ব্যারাকপুর মহকুমায় যে কর্মীরা তৃণমূল দল ছেড়ে গিয়েছিলেন তাঁদের বোধোদয় হওয়ায় তাঁরা তৃণমূলে ফিরেছেন। নেতৃস্থানীয় ও বড় মাপের নেতারা যে দলে ফিরবেন তারও ইঙ্গিত রয়েছে- মন্তব্য ব্যারাকপুর দমদম তৃণমূল সাংগঠনিক জেলার সভাপতি পার্থ ভৌমিকের। অর্জুন সিং-এর মত নেতার তৃণমূলে ফেরার সম্ভাবনা নিয়ে তিনি বলছেন, ২০১৯ সালে ভাটপাড়ার বিধায়ক দল ছাড়ার সময় অনেকে দল ছেড়েছিলেন। তাঁরা অনেকে ভুল উপলব্ধি করায় দলে ফিরেছেন।এখন তৃণমূল দল বেনোজল আটকাতে লকগেট আটকে রেখেছে। তৃণমূলের লকগেটে ঘর ওয়াপসির জন্য ব্যারাকপুর মহকুমায় অতীতে তৃণমূল ছেড়ে যাওয়া বিজেপি নেতারাও ধাক্কা মারছেন। তার সুস্পষ্ট ইঙ্গিত আছে। জোর দিয়ে দাবি করেন পার্থ ভৌমিক। তৃণমূলের লকগেটে ধাক্কা মারছে যারা তাঁদের ঢুকতে দেওয়া হবে কিনা এবং দিলেও কখন তাদের দলে ফেরানো হবে তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দল -জানালেন নৈহাটির বিধায়ক ও ব্যারাকপুর – দমদমের তৃণমূলের শীর্ষ নেতা পার্থ ভৌমিক। ফলে অর্জুন সিং সহ একাধিক নেতাকে নিয়ে জল্পনা বাড়ছেই পার্থ ভৌমিকের বক্তব্যে। বাবুল সুপ্রিয়র পরে আবার কি বড়সড় চমক কি দেখা যাবে রাজনৈতিক দলবদলে? ঘর ওয়াপাশি কি ঘটবে অর্জুন সিং-এর? পার্থ ভৌমিক কিন্তু জল্পনা জিইয়ে রাখলেন।

অন্যদিকে ভাটপাড়ায় এক কোভিড টিকাকরণে তৃণমূলের ব্যানার দেখা যাওয়ায় সরাসরি আত্মসমালোচনার পথে পার্থ ভৌমিক। তার মতে যদি কেউ সরকারি টিকাকরণকে দলীয় তকমা দিতে চায় তাহলে ভুল করছে। এতদ্বারা সরাসরি ভাটপাড়ার স্থানীয় তৃণমূল নেতা রামকৃষ্ণ পাঁজার বক্তব্যের বিরোধিতা করলেন জেলা তৃণমূল সভাপতি পার্থ ভৌমিক।উল্লেখ্য, রামকৃষ্ণ পাঁজা তৃণমূল মানুষের জন্য কাজ করছে এবং ব্যানারের স্বপক্ষে সওয়াল করেছিলেন।

ব্যারাকপুর মহকুমায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হচ্ছে একাধিক মানুষের যার মধ্যে খড়দায় একই পরিবারের তিনজনের জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে -এ ব্যাপারে রাজ্য সরকারের অধীন বিদ্যুৎ বিভাগের দায় এড়িয়ে যান নি জেলা তৃণমূল সভাপতি পার্থ ভৌমিক।গত রাতেও আগরপাড়ায় এক নাগরিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। যে কোনো মৃত্যুই দুর্ভাগ্যজনক, দায় যেমন বিদ্যুৎ বিভাগের তেমনই মানুষের সচেতনতার অভাব রয়েছে। আগামী দিনে এরকম ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে যথাযথ নজর রাখার বিষয় সুনিশ্চিত করার জন্য করণীয় যা আছে তা করা হবে, আশ্বাস দেন পার্থ ভৌমিক।