অবতক খবর: তৃণমূল-আইএসএফ সংঘর্ষের জেরে রণক্ষেত্রের চেহারা নিল দক্ষিণ ২৪ পরগনার কুলপি। হেলিয়াগাছিতে আইএসএফ কর্মী- সমর্থকদের ওপর হামলা। আইএসএফের অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে। বোমাবাজির পাশাপাশি ইট, খালি সোডার বোতলও ছোড়া হয় বলে অভিযোগ। হটুগঞ্জ বাজারেও আইএসএফ কর্মীদের দোকান ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

সংঘর্ষের খবর পেয়ে বিসাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান মন্দিরবাজারের এসডিপিও ও কুলপি থানার ওসি। হামলার জেরে বেশ কয়েকজন আইএসএফ সমর্থক জখম হয়েছেন বলে জানা যাচ্ছে।
অন্যদিকে, নতুন করে উত্তেজনা ছড়িয়েছে ভাঙড়ে। পঞ্চায়েত ভোটের মুখে তৃণমূল এবং আইএসএফ সংঘর্ষে খবরের শিরোনামে ভাঙড়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। তার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে তৃণমূল এবং আইএসএফের মধ্যে সংঘর্ষ ঘটে ভাঙড়ের মাঝেরআইট এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, দু’পক্ষের মধ্যে বোমাবাজি হয়। দু’পক্ষের সমর্থকদের কয়েকটি বাড়িও ভাঙচুর করা হয়েছে। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী।

প্রাথমিক ভাবে পুলিশ এলাকায় ঢুকতে পারেনি বলে স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি। যদিও গভীর রাতে এলাকায় ঢুকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আইএসএফের অভিযোগ, তৃণমূল নেতাদের নির্দেশে পুলিশ বেছে বেছে তাদের কর্মীদের আটক করছে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।
পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে তৃণমূল এবং আইএসএফের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল ভাঙড়। ভাঙড়-১ এবং ভাঙড়-২ ব্লক জুড়ে কয়েক দফায় সেই সংঘর্ষে তিন জনের মৃত্যুও হয় ।