অবতক খবর, ইসলামপুর: সোলার প্রজেক্টে ঠিকা শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ, চলল গুলি। গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম দুজন।

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার হাপ্তিয়াগছ এলাকার মদনভিটা গ্রামে। আহতদের ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায় ঘটনাস্থলে পৌঁছেছে চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী। ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ।

ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচিন মাক্কার জানান, ঘটনার পর এলাকায় পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখানে থেকে আটটা মোটরবাইক তীর-ধনুক এবং আটটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। সেখান থেকে ১০ জনকে আটক করে  জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। পাশাপাশি পুলিশ ঘটনার তদন্তে নেমেছে বলে জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চোপড়া ব্লকের হাপ্তিয়াগছ গ্রামপঞ্চায়েতের মদনভিটা গ্রামে একটি সোলার প্রজেক্টে সিকিউরিটি গার্ড ও লেবার সহ একাধিক ঠিকা শ্রমিক নিয়োগের কাজ চলছিল। গত রবিবার এক ব্যাক্তি তার অনুগামীদের নিয়ে সোলার প্রজেক্টে গিয়ে কর্তব্যরত সিকিউরিটি গার্ডদের মারধর করে। তাদের লোক সেখানে কাজ না পাওয়ায় অপর পক্ষের লোকদের মারধোর করে এমনটাই অভিযোগ।

সূত্রের খবর, সেই ঘটনার বদলা নিতেই অপর সিকিউরিটি গার্ডরা মঙ্গলবার অভিযুক্তর উপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। পিস্তল ও ছড়রা গুলি চালায় তারা। গুলিবিদ্ধ হয়ে সাদেক নামে এক যুবক আহত হওয়ার পাশাপাশি ছড়রা গুলি লাগে এনামূল হক নামে আরও একজনের। স্থানীয় বাসিন্দারা আহত দুজনকেই ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। এই ঘটনা নিয়ে হপ্তিয়াগছ এলাকার মদনভিটা গ্রামে উত্তেজনা ছড়িয়ে পরে। ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। হামলাকারীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।