অবতক খবর: বেসবল সফটবল ফেডারেশন অফ ইন্ডিয়া (বিএসএফআই) এর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চিকিৎসক জোগিন্দর সিং দালালকে সর্বসম্মতভাবে বিএসএফআই-এর জাতীয় সভাপতি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সারা দেশের ২৫ টি রাজ্যের পদাধিকারীরা অংশ নিয়েছিলেন।

নবনির্বাচিত পদাধিকারীদের নাম ঘোষণা করেন রিটার্নিং অফিসার সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এস সাংওয়ান বলেছেন যে চিকিৎসক জোগিন্দর সিং দালাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জাতীয় সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়াও, রাজস্থানের অনুপ আস্থানা সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এবং হিমাচল প্রদেশের মনোজ কোহলি সর্বসম্মতিক্রমে মহাসচিব এবং জম্মু ও কাশ্মীরের ফিদা হুসেন ফিদভি ফেডারেশনের কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

এছাড়াও হিমাচল প্রদেশের সুধীর কুমার মহিন্দ্রু, বি.পি.এস. উত্তরাখণ্ডের রানা, আসামের ডি.ডি. খাউন্দ, রাজীব দালাল এবং হরিয়ানার ওমকার সিং সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। মধ্যপ্রদেশের পঙ্কজ জৈন সিনিয়র যুগ্ম সচিব হয়েছেন। পাঞ্জাব থেকে প্রমোদ কুমার, ছত্তিশগড় থেকে তারান্নুম খান, বিহারের রাজকুমার, চণ্ডীগড় থেকে মোহিত বসরাল এবং হরিয়ানার অশোক পারমার ফেডারেশনের যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এ উপলক্ষে নবনির্বাচিত সভাপতি চিকিৎসক জোগিন্দর সিং দালাল সকল প্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের পদাধিকারীদের অভিনন্দন জানান। তিনি বলেন যে, বেসবল সফটবল সারা বিশ্বের শীর্ষ জনপ্রিয় খেলাগুলির মধ্যে একটি। এই গেমটি বিশ্বের প্রায় ১৭০ টি দেশে খেলা হয়। বেসবল সফটবল আমেরিকার জাতীয় খেলা। এই খেলাটি ভারতে বহুদিন ধরে খেলা হয়ে আসছে। বেসবল সফটবল বিশ্বের ইউরোপীয় দেশগুলির মধ্যে খুব জনপ্রিয়। এটি কেরিয়ারের দিক থেকে সর্বোচ্চ অর্থপ্রদানকারী গেমগুলির মধ্যে একটি। আমাদের খেলোয়াড়রা এই গেমটির জনপ্রিয়তা এবং বিশ্ব ব্যাপী সম্ভাবনা থেকে উপকৃত হবে।

এই উপলক্ষে অলিম্পিক পদক বিজয়ী কুস্তিগীর যোগেশ্বর দত্ত বলেছেন, যে তিনি আশা করেন যে ভারতের বেসবল সফটবল ফেডারেশন এই খেলাটিকে আরও জনপ্রিয় করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। এর পাশাপাশি আমাদের খেলোয়াড়দের আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য প্রস্তুত করতে কোনো কসরত রাখা হবে না। তিনি বলেন, বেসবল সফটবল বিশ্বের একটি জনপ্রিয় খেলা, কেরিয়ার হিসেবে এর অপার সম্ভাবনা রয়েছে। তিনি সারাদেশের সকল প্রতিনিধিদের স্বাগত জানান এবং নবনির্বাচিত পদাধিকারীদের অভিনন্দন জানান।