অবতক খবর,৬ এপ্রিল : সপ্তাহান্তে ফের শিয়ালদহ শাখায় ট্রেন বাতিল। নিত্যযাত্রীদের ভোগান্তির আশঙ্কা। লোকান ট্রেন বাতিলের পাশাপাশি দূরপাল্লার কিছু এক্সপ্রেস ট্রেনের গতিপথ বদল করা হয়েছে। সবমিলিয়ে ফের শনি ও রবিবার শিয়ালদহ শাখার যাত্রীরা সমস্যা পড়তে চলেছেন।

শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত দশ ঘণ্টা শিয়ালদহ স্টেশনে লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে। যার জেরে শনিবার রাতে এক জোড়া করে শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-বনগাঁ ও শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল বাতিল থাকছে। রবিবার সকাল পর্যন্ত মোট তিন জোড়া শিয়ালদহ-রানাঘাট, দু’জোড়া শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-হাবরা, শিয়ালদহ-ডানকুনি, শিয়ালদহ-কল‌্যাণী সীমান্ত, শিয়ালদহ-বারাকপুর লোকাল বাতিল থাকবে। এক জোড়া শিয়ালদহ-দত্তপুকুর, শিয়ালদহ-হাসনাবাদ, শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-শান্তিপুর, শিয়ালদহ-গেদে লোকাল ও একটি কৃষ্ণনগর-শিয়ালদহ লোকাল বাতিল থাকবে।

শুধু লোকাল ট্রেন নয়, প্রভাব পড়বে দূরপাল্লার একাধিক ট্রেনেও। রেল সূত্রে খবর, গৌড়, দার্জিলিং, পদাতিক, কাঞ্চনজঙ্ঘা নির্ধারিত সময় বা পূর্ব নির্ধারিত স্টেশন থেকে ছাড়বে না। জানা গিয়েছে, পদাতিক এবং অজমের এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে শনিবার কলকাতা স্টেশনে আসবে। আবার ওইদিন কলকাতা স্টেশন টার্মিনাল থেকেই ছাড়বে দু’টি ট্রেন। ওই দু’দিন গৌড়, দার্জিলিং মেল, পদাতিক, কাঞ্চনজঙ্ঘা, বালুরঘাট-মালদহ টাউন প্যাসেঞ্জার-সহ একাধিক ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে কয়েক ঘণ্টা পরে শিয়ালদহর দিকে রওনা হবে। সবমিলিয়ে সপ্তাহন্তে শিয়ালদহ শাখার যাত্রীদের ভোগান্তি চরমে উঠতে চলেছে।