অবতক খবর,৩১ মার্চ,মালদা:- চাঁচলে মিললো কার্তুজ তৈরির কারখানার হদিস। উদ্ধার ৩৮ টি কার্তুজ ও কার্তুজ তৈরির বিভিন্ন সরঞ্জাম। সন্তোষ কর্মকার নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চাঁচল থানার পুলিশ। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে এই বিপুল পরিমান কার্তুজ। ঘটনায় আর কারা যুক্ত রয়েছে খতিয়ে দেখছে পুলিশ।


পুলিশ সুত্রে জানা গিয়েছে,চাঁচল থানার দেবীগঞ্জের বাসিন্দা সন্তোষ কর্মকার বেশ কয়েকদিন ধরে ওই এলাকায় সন্দেহ ভাজন ভাবে ছিল। গোপন সুত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে কার্তুজ পাইপগান সহ তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৩৮ কার্তুর্জ ,পাইপগান ও কার্তুজ তৈরীর একাধিক ষরঞ্জাম উদ্ধার হয়েছে। স্বাভাবিক ভাবে মনে করে হচ্ছে সে কার্তুর্জ গুলি সেখানে তৈরী করে বিক্রি করতো বিভিন্ন জায়গায়। তবে ঘটনার পর বাড়ির সামনে পুলিশ পিকেট রাখা হয়েছে। আর এই নিয়ে এলাকায় অতঙ্ক ছড়িয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে যান চাচোল মহকুমা পুলিশ আধিকারিক শুভেন্দু মন্ডল, চাঁচল থানার আইসি সুকুমার ঘোষ। ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি ধৃত সন্তোষ কর্মকারের ছেলের সঙ্গে কথা বলেন পুলিশ আধিকারিকরা।

বিপুল পরিমাণ কার্তুজ উদ্ধারের ঘটনায় গ্রাম সহ শহর জুড়ে তীব্র চাঞ্চল্য ছড়ায়।বাসিন্দারা জানান,এর আগে এই ধরনের ঘটনা এখানে দেখা যায় নি। স্বাভাবিক ভাবে এলাকায় একটা আতঙ্ক রয়েছে। আমরা কখনো বুঝতে পারে নি সে এখানে কার্তুজের কারবার চালাচ্ছে।