অবতক খবর,১০ মার্চঃ গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে এবং নাগরিক পরিষেবা সুষ্ঠুভাবে অব্যাহত রাখতে পৌরসভা গুলির কাজকর্মের উপর এবার নজরদারি শুরু করল তৃণমূল দল। ব্যারাকপুর মহকুমার প্রতিটি পৌরসভায় গিয়ে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করবেন দমদম-ব্যারাকপুর জেলা সভাপতি তাপস রায়। আর সেই বৈঠকে উপস্থিত থাকবেন স্থানীয় বিধায়ক এবং সাংসদ। বিধানসভা অধিবেশনের পর ১৬টি পৌরসভায় এই বৈঠক হবে।

সম্প্রতি টিটাগর পৌরসভায় একটি বৈঠকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের দ্বন্দ্বে সরগরম হয়ে ওঠে বোর্ড মিটিং। ফলত,১৩ জন কাউন্সিলর বোর্ড মিটিং থেকে ওয়ার্ক আউট করেন। আর এই ঘটনা কোনভাবেই মেনে নিতে পারছে না দল।

ঠিক সেইরকমই দক্ষিণ দমদম,পানিহাটি,খড়দহ, ভাটপাড়া, হালিশহর,কাঁচরাপাড়া পৌরসভায় অভ্যন্তরীন দ্বন্দ্ব চরমে। কয়েকটি পৌরসভায় চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান একে অপরের মুখ দেখেন না। কাউন্সিলররা বিভক্ত হয়ে গিয়েছেন। আর এইসব কোনোভাবেই বরদাস্ত করতে নারাজ তৃণমূল দল। তাই এবার প্রতিটি পৌরসভায় গিয়ে চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করবেন নেতৃত্বরা। তারা বার্তা দেবেন যে, কোনরকম মতান্তর হলে তা বসে আলোচনার মাধ্যমে মিটিয়ে নিতে হবে।

ব্যারাকপুর মহকুমার বেশ কয়েকটি পৌরসভায় ভাইস চেয়ারম্যানদের বক্তব্য, তারা শুধুমাত্র নামেই ভাইস চেয়ারম্যান। তাদেরকে না জানিয়েই সমস্ত সিদ্ধান্ত নিয়ে নেওয়া হচ্ছে।

অন্যদিকে এ প্রসঙ্গে চেয়ারম্যানরা সাফাই দিচ্ছেন, ভাইস চেয়ারম্যানরা আলাদা গোষ্ঠী তৈরি করে ফেলেছেন।

এইরকম ভাবেই গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে পৌরসভা গুলিতে। এর ফলে বেশ কয়েকটি পৌরসভায় চেয়ারম্যানকে সরানোর পরিকল্পনা শুরু করেছে কাউন্সিলররা।

তৃণমূল নেতৃত্বরা সাফ জানিয়েছেন যে, কোনরকম গোষ্ঠীদ্বন্দ্ব বরদাস্ত করা হবে না। সুষ্ঠুভাবে নাগরিক পরিষেবা অব্যাহত রাখতে হবে।