অবতক খবর,১০ মার্চঃ বাংলায় পঞ্চায়েত নির্বাচন দোরগোড়ায়। তার আগেই রাজ্য পুলিশে বড়সড় রদবদল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের এডিজি ছিলেন জ্ঞানবন্ত সিং। তাঁকে সিআইডির এডিজি পদ থেকে সরিয়ে এখানে আনা হয়েছিল। তাঁকে পাঠানো হলো কম গুরুত্বপূর্ণ পদে। সশস্ত্র পুলিশের এডিজি করা হয়েছে জ্ঞানবন্ত সিংকে। অন্যদিকে বিধাননগরের ডেপুটি কমিশনার প্রবীণ প্রকাশকে দার্জিলিং জেলার পুলিশ সুপার করা হয়েছে। পাশাপাশি বদলি হলেন ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপারও। সেখানকার এসপি ধৃতিমান সরকারকে পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার করা হয়েছে।

পদোন্নতি হয়েছে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সাউথ) আকাশ মাঘারিয়ারও। এই সেই আকাশ মাঘারিয়া,যার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে ইডি তদন্ত হবে বলেও হুমকি দিয়েছিলেন। এই অফিসারকে প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা পুলিশে আরও রদবদল ঘটেছে। মুরলীধর রাওকে জয়েন্ট সিপি (অপরাধ দমন) থেকে গুরুত্ব বাড়িয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার করা হয়েছে। জয়েন্ট সিপি শঙ্খশুভ্র চক্রবর্তীকে সরিয়ে জয়েন্ট সিপি (অপরাধ দমন)-এর দায়িত্ব দেওয়া হয়েছে। বদল করা হয়েছে জঙ্গিপুর পুলিশ জেলার সুপারকেও। এই জঙ্গিপুরের মধ্যেই পড়ে সাগরদিঘি। যেখানে উপ নির্বাচনে কদিন আগে কংগ্রেসের কাছে পরাস্ত হয়েছে শাসক দল।

জঙ্গিপুরের পুলিশ সুপার ছিলেন ভোলা পাণ্ডে। এবার তাঁকে থার্ড বাটালিয়নের কমান্ডার করা হয়েছে। তার‌ বদলে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার করা হয়েছে রাহুল গোস্বামীকে।