অবতক খবর,২৩ নভেম্বরঃ চোরের উপদ্রবে অতিষ্ঠ এলাকা! বেশ কয়েকবার চুরির পর আরো এক গৃহস্থের বাড়িতে বাইরে থেকে লক করে চুরির চেষ্টা। কোনক্রমে বাড়ির বাইরে থাকা এক যুবক এক চোরকে ধরে ফেলেন। পালিয়ে যায় সঙ্গী। ধৃত চোরকে বেঁধে পাশের জঙ্গল থেকে উদ্ধার হল বিভিন্ন সামগ্রী। সকালে তাকে গ্রেফতার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহরের উদয় পল্লী এলাকায়। স্থানীয় বাসিন্দা লক্ষ্মী দত্ত এর বাড়িতে বুধবার ভোরে এই চুরির চেষ্টা হয়।

গৃহস্থের বাড়ির বাইরে লক করে চুরি করছিল দুই যুবক। বাড়ির ছেলের তৎপরতায় ধরা পড়ে একজন। ওই বাড়ির লক্ষ্মী দত্ত এর ছেলে সূর্যদেব মহান দত্ত বলেন-” রাত তিনটা নাগাদ যখন আমি বাইরে থেকে বাড়িতে ঢোকার চেষ্টা করছিলাম তখন দেখলাম একজন ছুটে পালালো। আমি ধাওয়া করে একজনকে ধরে ফেলেছি। প্রাচীর ডিঙিয়ে বাড়ির ভেতরে ঢুকেছিল চুরি করতে।”

বাড়ির মালিক লক্ষ্মী দত্ত বলেন-” এলাকায় দীর্ঘদিন ধরেই চুরির ঘটনা ঘটছিল। মন্দির বাড়ি এবং বাড়ির ভেতর থেকে মোবাইল সবটাই চুরি যাচ্ছিল। গতকাল রাতে আমার বাড়িতে চুরির চেষ্টা হয়েছিল। আমার ছেলে ধরতে গেলে তাকে লোহার রড নিয়ে মারার চেষ্টা করে। তবুও ধরেছি। এই চোরকে জেরা করে এলাকা থেকে কিছুটা দূরে থাকা জঙ্গল থেকে দুটি সাইকেল ও আরো বিভিন্ন সামগ্রী উদ্ধার হয়েছে।” পুলিশ ওই চোরকে গ্রেফতার করার সঙ্গে তাদের সাথে থাকা লোহার একটি ডাইস রড ও বিভিন্ন সামগ্রী বাজেয়াপ্ত করেছে। গত কয়েক মাস ধরেই মেদিনীপুর শহরের উদয়পল্লী প্রগতিপল্লী সহ বিভিন্ন এলাকায় বারবার এ ধরনের চুরির ঘটনা ঘটেছে। মেদিনীপুর শহরের বিভিন্ন মন্দিরে কত ছয় মাসে বহু চুরি হয়েছে যার কোন হদিস পাওয়া যায়নি। অবশেষে স্থানীয়দের তৎপরতায় এক চোরকে ধরা হয়েছে বুধবার।