অবতক খবর: ডেঙ্গির আতঙ্কের মধ্যেই কোভিড-১৯’র মারণ ছোবলে কেড়ে নিল প্রাণ।বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে মৃত্যু হল দু’জন কোভিড আক্রান্তের। ভর্তি রয়েছেন আরও কয়েকজন। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মারা যাওয়া দু’জনেই অন্যান্য রোগে দীর্ঘদিন ধরে ভুগছিলেন।

হাসপাতাল সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় ভাতারের ৬০ বছরের এক বৃদ্ধ মেডিকেলে মারা যান। তিনি দীর্ঘদিন কিডনির সমস্যায় ভুগছিলেন। হাসপাতালে কোভিড পরীক্ষার পর তাঁর রিপোর্ট পজিটিভ আসে। রবিবার সন্ধ্যায় তিনি মারা যান। অন্যদিকে, সোমবার সকালে মারা যান দেওয়ানদিঘি থানা এলাকার ৬১ বছরের এক বৃদ্ধ। তিনি কয়েকদিন আগে বর্ধমান মেডিকেলে ভর্তি হন। পরে তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে।

অন্যদিকে, বিশ্বজুড়ে কোভিড পরিস্থিতি এখন অনেকটাই স্থিতিশীল। তাঁর মধ্যেই উদ্বেগ বাড়িয়ে তুলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইসাসের মন্তব্য। সাফ জানিয়ে দিয়েছেন, “বিশ্বকে অবশ্যই পরবর্তী মহামারীর জন্য প্রস্তুত হতে হবে, যেটি কোভিড-১৯ মহামারীর চেয়ে ‘মারাত্মক’ হতে পারে।”তিনি এও বলেছেন,“পরবর্তী মহামারী আঘাত হানার আগে অবশ্যই সম্মিলিত এবং সঠিকভাবে আমাদের প্রস্তুত থাকতে হবে। দৃঢ়ভাবে মহামারীর মোকাবিলা করতে হবে।” সেই সঙ্গে কোভিড-১৯ মহামারী যে এখনও শেষ হয়নি, সেটাও জানিয়েছেন টেড্রোস।