অবতক খবর: গোরু পাচার মামলায় জেলবন্দি বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ৪ জনকে দিল্লিতে তলব করল ইডি। জেলার রাজনীতিতে বোলপুর পুরসভার চেয়ারম্যান পর্না ঘোষ, তাঁর স্বামী সুদীপ্ত ঘোষ, তৃণমূল কাউন্সিলার বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও ওমর শেখ অনুব্রত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। এবার এই ভারজনকে তদন্তকারী সংস্থা তলব করেছে। ৪ অগাস্ট দিল্লির অফিসে তাঁদের তলব করেছে ইডি।

ইডি সূত্রে খবর, তৃণমূল কাউন্সিলার বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় একসময় অনুব্রত’র ছায়াসঙ্গী ছিলেন। অনুব্রতকে জিঞ্জাসাবাদ করে এবং তাঁর বাড়ি ও রাইস মিলে তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত হওয়া বেশ কিছু নথিতে বিশ্বজ্যোতির নাম ছিল। তারই ভিত্তিতে এর আগে বিশ্বজ্যোতির বাড়িতে তল্লাশিও করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেসময় আটক করা হয়েছিল তাঁকে।

প্রসঙ্গত, গত বছর বীরভূমের নীচুপট্টির বাড়ি থেকে অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়েছিল। এই মামলায় এখনও অনুব্রত’র নামে-বেনামে প্রায় কয়েকশো কোটি টাকার সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে। খোঁজ মিলেছে কালো টাকারও। এবার অনুব্রত ঘনিষ্ঠ কয়েকজনের তালিকা তৈরি করে নতুন করে জিজ্ঞাসাবাদের শুরু করা হয়েছে। বর্তমানে অনুব্রত মণ্ডল এবং তাঁর কন্যা সুকন্যা তিহাড় জেলে বন্দি দশায় দিন কাটাচ্ছে।