অবতক খবর,৬ সেপ্টেম্বর: কাঁচরাপাড়া হার্ণেট ইংলিশ মিডিয়াম হাই স্কুলের দুর্নীতির বিষয় নিয়ে শহরে জোর আলোচনা চলছে। সূত্রে জানা গেছে যে,এর সঙ্গে কয়েক কোটি টাকার দুর্নীতি জড়িত। ‌জানা গেছে স্কুল উন্নয়নের নাম করে এই টাকা তহবিল থেকে বার করে নেওয়া হয়েছে। এর সঙ্গে কারা জড়িত, কিভাবে জড়িত এ ব্যাপারে তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে এই অঞ্চলের তৃণমূল দলের নেতৃত্বকে। স্কুলের এই দুর্নীতির সংবাদ তৃণমূল দলের উচ্চ স্তরেও জানান দেওয়া হয়েছে।

এখন প্রশ্ন উঠেছে এই তদন্তের ভার কেন রাজনৈতিক দল হিসেবে তৃণমূল দলের নেতৃত্বকে দেওয়া হল? এটাই স্থানীয় অধিবাসীরা এবং ছাত্র-ছাত্রীদের অভিভাবকরাও বুঝতে পারছেন না। অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত করার জন্য রাজ্য সরকারকে চিঠি দিয়েছে বলে জানা গেছে। স্কুল কর্তৃপক্ষের পক্ষে অভিযোগ করা হয়েছে যে, কুল তহবিলের টাকা নিয়ে দুর্নীতি হয়েছে। কিভাবে এই দুর্নীতি হয়েছে সে বিষয়ে তারা কিছুই জানেন না। কিন্তু এই স্কুলের পরিচালন সমিতিতে রয়েছেন চেয়ারম্যান সুনীল (কালি) রায়, সভাপতি অশোক (খোকন) তালুকদার,সহ সভাপতি অলোকময় লাহিড়ী। ভৃণমূল পরিচালিত কমিটির নামে স্কুল কর্তৃপক্ষ অভিযোগ তুলেছেন যে, এই দুর্নীতির পিছনে কমিটি জড়িত। স্কুল
তহবিলের টাকার কোনো হিসেব পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে যাদের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে তারা জানাচ্ছেন, যেহেতু এই স্কুলটি রেলের জমির উপর অবস্থিত, সেই কারণেই লিজ বাবদ একটি অর্থ রেল কর্তৃপক্ষকে দিতে হয়। বেশ কয়েক বছর ধরে স্কুল কর্তৃপক্ষ সেই অর্থ বকেয়া রেখেছিল। তারা সেই অর্থ স্কুল তহবিল থেকে মিটিয়ে দেন। স্কুলের প্রাক্তন যে প্রিন্সিপাল ছিলেন,যিনি মারা গেছেন, তাঁর নামেই অ্যাকাউন্ট ছিল আর তাঁর নাম করেই কয়েক মাস ধরে অ্যাকাউন্ট থেকে টাকা তুলেছেন প্রিন্সিপ্যাল।

এভাবেই দুই পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়েছে। যার ফলে স্কুলের সহ সভাপতি আলোকময় লাহিড়ী পদত্যাগ করেছেন।
জানা গেছে যে তিনি এমনিতেই করোনা আক্রান্ত হয়েছিলেন, তারপর থেকেই তিনি বাড়ির বাইরে বেরোতে পারছেন না,তার বিশ্রামের প্রয়োজন। যেহেতু তিনি শিক্ষা জগতের সঙ্গে জড়িত,অথচ একটা শিক্ষাকেন্দ্রে দুর্নীতি হয়েছে তাই তিনি তার সঙ্গে যোগাযোগ রাখতে চান না। তাছাড়া শারীরিক অসুস্থতার কারণে তিনি নিজে পরিচালক সমিতি থেকে পদত্যাগ করছেন।