অবতক খবর,৭ জানুয়ারি: বালুরঘাটের বাস স্ট্যান্ড এলাকায় কম্পিউটার প্রশিক্ষণের নাম করে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা তোলার অভিযোগ জানিয়ে ছাত্র-ছাত্রীদের একাংশ আজ সকাল থেকে বিক্ষোভ দেখায় বেসরকারি সংস্থার সামনে। সংস্থার পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীদের একাংশ ইনস্টিটিউট এর ভেতরে ঢুকে কয়েকজন কে মারধর করেছে।

অভিনব পদ্ধতিতে ইনস্টিটিউট চলে। বিভিন্ন কোরস করিয়ে দেওয়ার নাম করে সাধারণ ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ছয় থেকে আট 18 হাজার টাকা একবারে নেওয়া হয়। তারপর কোর্স করিয়ে তাকে দিয়ে আরও দু’জন ছাত্রকে নিয়ে আসার কথা বলে। অভিযোগ, যে সমস্ত ছাত্র-ছাত্রী নতুন ছাত্র-ছাত্রীদের আনতে পারে তাদেরকে সার্টিফিকেট ঠিক সময় দেয়া হয়। বাকিতে ক্ষেত্রে সার্টিফিকেট দিতে গড়িমসি করে সংস্থা। অবশ্য এই অভিযোগ মানতে চায়নি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের আধিকারিকরা।

একটা ছোট ঘরের ভেতরে এই করণা মহামারীর সময় অন্তত 30 জন ছাত্রছাত্রীকে একসঙ্গে বসিয়ে ক্লাস কেন নেওয়া হচ্ছিল সে বিষয়ে অবশ্য কোনো সদুত্তর দিতে পারেনি সংস্থার শিক্ষক এবং আধিকারিকরা। অন্যদিকে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীদের দাবি শুধু টাকা নেওয়া নয় আরও বিভিন্ন অনিয়ম চলছে এই ইনস্টিটিউট থেকে। বালুরঘাট থানার পুলিশ তদন্ত শুরু করেছে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে চারজনকে।