অবতক খবর,৭ জানুয়ারি: প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) সামনে রাজ্যপালকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের  স্পষ্ট অভিযোগ, কেন্দ্রের গাইডলাইনও জানেন না জগদীপ ধনখড় ।

শুক্রবার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইন্সস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন হয়। অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় । সেখানেই রাজ্যপালের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে মুখ্যমন্ত্রী। নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে তিনি বলেন, “ডাক্তারের সংখ্যা বাড়ানোর প্রয়োজন রয়েছে। জনসংখ্যা বাড়ছে। বাড়ছে করোনা। ফলে মেডিক্য়ালে সিট বাড়ানো দরকার। আপনি বাইরে থেকে লোক নিয়ে শূন্যস্থান পূরণের যে পরামর্শ দিয়েছেন সেটাই আমরা মানছি। সেটা নিয়ে রাজ্যপাল প্রশ্ন করছেন। উনি গাইডলাইনই জানেন না। আমরা যে আপনার পরামর্শ মেনেই কাজ করছি উনি জানেন না। সেন্ট্রাল যা গাইডলাইন দেয় রাজনৈতিক মতাদর্শ আলাদা হলেও যতটা সম্ভব আমরা মেনে চলার চেষ্টা করি।” যদিও মুখ্যমন্ত্রীর অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাজ্যপাল।

রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিয়ে মুখ্যমন্ত্রীর এই ক্ষোভ নতুন নয়। আগেও বহুবার রাজ্যপালকে নিশানা করেছেন তিনি। নিশানা করেছেন রাজ্যের মন্ত্রী এবং শাসকদলের বিধায়করাও। রাজ্যপালও সরকারের বিভিন্ন কাজকর্ম নিয়ে প্রশ্ন তুলেছেন। সম্প্রতি জিটিএ-তে দুর্নীতি হয়েছে বলেও অভিযোগ করেছেন জগদীপ ধনখড় ।

এছাড়াও শুক্রবার মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, CNCI-এর দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন রাজ্য় সরকার আগেই করে দিয়েছে। কোভিডের সময় এই হাসপাতালটিকে সেফ হোমও বানানো হয়েছিল। এই হাসপাতালের জন্য ৭.৫ একর জমি দিয়েছে রাজ্য সরকার। হাসপাতাল তৈরিতে ২৫ শতাংশ খরচও রাজ্য় করেছে। রেকারিং খরচও রাজ্য করবে। প্রসঙ্গত, হাসপাতাল তৈরিতে মোট খরচ হয়েছে ৫৩৪ কোটি টাকা। তারমধ্যে কেন্দ্র দিয়েছে ৪০০ কোটি টাকা। আর রাজ্য় দিয়েছে ১৩৪ কোটি টাকা।