অবতক খবর: বৃহস্পতিবার এসএসএকেএমের উডবার্ন ওয়ার্ডে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন এসএসকেএম এর ডিরেক্টর মনীময় বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের হাঁটুতে জল জমেছে। সেই জল বার করতেই বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হবেন তিনি। এই অস্ত্রোপচার হওয়ার পরে তাঁকে প্রায় ২৪ ঘন্টা পা সোজা রাখতে হবে। তারজন্য তিনি ওই হাসপাতালেই থাকতে পারেন। মুখ্যমন্ত্রী আসার জন্য আগেই চলেছে কড়া নিরাপত্তার ব্যবস্থার প্রস্তুতি।

সূত্রের খবর, উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে তিনি ভর্তি হবেন। ওই কেবিনের চারপাশ সিসিটিভি ক্যামেরায় মুড়িয়ে ফেলা হয়েছে। হাসপাতালে সূত্রে খবর মুখ্যমন্ত্রীর, বাঁ হাঁটুর এসিএল -এ জল জমেছে। যদি ওই জল না বার করা হয়, তবে ব্যাথা বাড়বে। আর যদি জল বের করে দেওয়া হয় তবে দ্রুত তাঁর যে চোট তা কমে যাবে। তবে ওই জল বাড় করে দেওয়ার পরে প্রায় ২৪ ঘন্টা পা সোজা করে রাখতে হয়। মুখ্যমন্ত্রীর ক্ষেত্রেও এই নির্দেশ দেওয়া হয়েছে।

২৭ জুন উত্তরবঙ্গে হেলিকপ্টারে জরুরি অবতরণের জেরে কোমরে ও হাঁটুতে চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি আসেন এসএসকেএম হাসপাতালে। হাসপাতালে আসার পর তাঁকে এম আর আই করতে নিয়ে যাওয়া হয়েছিল।

এর আগে চিকিৎসকেরা হাসপাতালে ভর্তি থাকার পরামর্শ দিলেও তাতে রাজি হননি মুখ্যমন্ত্রী। বরং তিনি বাড়িতে থেকেই চিকিৎসা করানোর ইচ্ছা প্রকাশ করেন। তখন, হাঁটাচলা নিয়ন্ত্রণে রেখে বাড়িতেই তাঁকে বিশ্রামের পরামর্শ দেন চিকিৎসকেরা। এরপর থেকে বাড়িতেই নিয়মিত মুখ্যমন্ত্রীর ফিজিওথেরাপি শুরু হয়। চিকিৎসকেরাও তাঁকে কালীঘাটের বাড়িতে গিয়ে পরীক্ষাও করেন ওই সময়ে।