অবতক খবর,১০ ডিসেম্বর : বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট সংক্রান্ত চিঠিতে বিরক্ত খোদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। হাইকোর্টের ওসিকে তলব করেন বিচারপতি রাজাশেখর মান্থা। সোমবারের পর মঙ্গলবারও বিচারপতির এজলাসে এক আইনজীবীকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে বিক্ষোভকারী আইনজীবীদের একাংশের বিরুদ্ধে। তাতেই কিছুটা ক্ষুব্ধ হন বিচারপতি। তার জেরেই প্রধান বিচারপতির নির্দেশ, ‘প্রয়োজনে ফোর্স বাড়ান।’ তিনিও এবিষয়ে বার অ্যাসোসিয়েশনের হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, বিচারপতি রাজাশেখর মান্থা যোধপুর পার্কের বাড়ির এলাকায় যে পোস্টার দেওয়া হয়েছিল, সেই সমস্ত পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। এলাকায় যেখানে পোস্টার দেওয়া হয়েছিল কোন জায়গাতেই আর তা নেই, সবটাই ছিঁড়ে ফেলা হয়েছে। বিচারপতির বাড়ির সামনে পুলিশ পিকেট বসানো হয়েছে। বিচারপতি রাজাশেখর মান্থা স্পষ্ট করে দেন, যাঁরা আসতে চান, তাঁরা যেন এজলাসে প্রবেশ করতে পারেন। যাঁরা আসতে চান না, সেটা তাঁদের বিষয়। সোমবার থেকে যে বিক্ষোভ চলছিল, তার রেশ এখনও রয়েছে গিয়েছে হাইকোর্টে। বারের একশো জন আইনজীবী একটি চিঠি দিয়ে দাবি করছেন, যে ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে কোনও বিচারপ্রক্রিয়ায় তাঁর অংশগ্রহণ করবেন না।

বিচারপতি রাজা শেখর মান্থার এজলাস বয়কটের বারের চিঠি দেখে বিরক্ত প্রধান বিচারপতিও। তিনি বলেন, ” আশ্চর্য হলাম। সোনাল সিনহা (সহ সম্পাদক) স্বাক্ষর করছেন। লেটার হেডে লেখা রয়েছে একটা বিষয়। আবার চিঠির মধ্যে লেখা অন্য। জানি না কী হচ্ছে!” তাঁর পর্যবেক্ষণ,  “একটা প্রেস্টিজিয়াজ কোর্ট। বার কোনও সিদ্ধান্ত নিচ্ছে না।” এরপরই বারের চিঠি নিয়ে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।