অবতক খবর: উত্তাল ঢেউয়ের ধাক্কায় ট্রলার ফুটো হয়ে জল ঢুকে ডুবে গেল মাছভর্তি এক জলযানে। ওই সময় কাছাকাছি অন্য একটি মাছ ধরার ট্রলার থাকায় মৎস্যজীবীদের সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটিতে ১৭ জন মৎস্যজীবী ছিলেন। তাঁরা সকলেই নিরাপদে রয়েছেন বলে খবর। কিন্তু ভরা মরশুমে ইলিশ ভর্তি ট্রলারের সলিলসমাধি হওয়ায় প্রচুর লোকসানের আশঙ্কা।

জানা গিয়েছে,শুক্রবার উদ্ধার হওয়া মৎস্যজীবীদের কাকদ্বীপ ঘাটে নিয়ে এসেছে উদ্ধারকারী ওই ট্রলারটি। উদ্ধার হওয়া মৎস্যজীবীরা সকলেই সুস্থ রয়েছেন।
বৃহস্পতিবার সন্ধেবেলা সমুদ্র থেকে ইলিশ ধরে ফিরছিল কয়েকটি ট্রলার। সুন্দরবনের বাঘেরচর থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে দুর্ঘটনার মুখে পড়ে কাকদ্বীপের এফবি অনীক নামে একটি ফিশিং ট্রলার। ট্রলারটি দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের অক্ষয়নগর থেকে ইলিশ ধরতে সমুদ্রে গিয়েছিল। ট্রলারটিতে ছিলেন ১৭ জন মৎস্যজীবী। উত্তাল ঢেউয়ের ধাক্কায় গভীর সমুদ্রে ট্রলারটির তলায় ফুটো হয়ে জল ঢুকতে শুরু করে। তাতেই বিপদ ঘনিয়ে আসে।

ট্রলারে থাকা মৎস্যজীবীরা আতঙ্কে চিৎকার করতে শুরু করেন। একসময় ট্রলারটি ডুবে যায়। তবে এই ভরাডুবির আগেই কাছাকাছি থাকা অন্য একটি ফিশিং ট্রলার ‘এফবি অপরাজিতা’ দুর্ঘটনাগ্রস্ত ট্রলারের সকল মৎস্যজীবীকেই উদ্ধার করে। এদিকে ডুবে যাওয়া ট্রলার উদ্ধারে মৎস্যজীবীদের পাঁচটি বোটকে উদ্ধারকাজে নামানো হয়েছে। ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে।