অবতক খবর,২০ জুলাইঃ সচিত্র ভোটার কার্ডের দাবি নিয়ে ১৯৯৩ সালে মহাকরণ অভিযানের ডাক দিয়েছিলেন তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সেখানেই পুলিশের গুলিতে নিহত হন ১৩ জন। তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই ২১ শে জুলাই দিনটি শহীদ দিবস হিসেবে পালন করে রাজ্যের শাসকদল।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কাতারে কাতারে তৃণমূল কর্মী সমর্থকরা পৌঁছেছেন শহীদ সমাবেশের উদ্দেশ্যে। ভাটপাড়া বিধানসভা তৃণমূল কংগ্রেস কমিটির তরফ থেকে এলাকার বিভিন্ন জায়গা থেকে বাসে করে ধর্মতলার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন দলীয় নেতা কর্মীরা। ভাটপাড়ার রিলায়েন্স জুট মিলের সামনে থেকে জেলা হিন্দি প্রকোষ্ঠ সভাপতি অমিত গুপ্তা নেতৃত্বে বেশ কয়েকটি বাসে করে দলীয় কর্মী সর্মথকরা রওনা দেন শহীদ সমাবেশের উদ্দেশ্যে। তৃণমূল নেতা অমিত গুপ্তা বলেন, মহাকরণ অভিযানে গিয়ে পুলিশের গুলিতে নিহত শহীদদের স্মরণ করে প্রতিবছর এই দিনটি আমরা পালন করি।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে রাজ্যের হাজার হাজার তৃণমূল কর্মী সমর্থকরা।জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম বলেন, আজকের দিনটা আমাদের আবেগের দিন। এই দিনে দলীয় কর্মীদের আলাদা কটে কাউকে কিছু বলতে হয় না সবাই তৈরি থাকে শহীদ সমাবেশে যাওয়ার জন্য।