অবতক খবর , রণজিৎ যাদব , উত্তর দিনাজপুর :- আদিবাসী সেগাল অভিযানের (এএসএ) পক্ষে কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃতি পাওয়ার জন্য রবিবার দুপুর ১ টা থেকে বিকেল সাড়ে তিনটা অবধি রেল ও সড়ক যান চলাচল বন্ধ হয়ে যায়,

যার কারণে অনেক সরকারী ও বেসরকারী বাস চলাচল করে, অনেক স্টেশন কিন্তু ট্রেন চলাচল বন্ধ মাইলি সুতোর মতে, রবিবার বিকেলে এক বেলা থেকে সাড়ে তিনটা পর্যন্ত উপজাতি সম্প্রদায়ের হাজার হাজার নারী ও পুরুষ কেন্দ্রীয়ভাবে পরিচালিত জনগণ না তে সারনা ধর্ম কোড প্রয়োগের দাবি নিয়েছিলেন সরকার ২০১৮ সালে।

জাতীয় হাইওয়ে ৩ 37 অবরুদ্ধ ছিল। এ কারণে বহু সরকারী ও বেসরকারী বাস যাত্রীদের হয়রানির মুখোমুখি হতে হয়, এই আন্দোলনের কারণে ডাউন রাজধানী এক্সপ্রেস কিসানগঞ্জে বন্ধ হয়ে যায়, আর এনজেপিতে আগরতল্লা হাবিবগঞ্জ ফিশেবল এক্সপ্রেস এবং মালদহে শিয়ালদহ আগরতল্লা ফেষ্টিবল এক্সপ্রেস বন্ধ হয়ে যায়।

ট্রেন ও স্থানীয় প্রশাসনকে নিভিয়ে দেওয়ার পরে আন্দোলনকারী বাহকরা বিকেল সাড়ে তিনটায় জ্যামটি তুলে নেন। সংগঠনের জেলা সভাপতি দুর্গা মুর্মু বলেছিলেন যে গত ডিসেম্বর আমরা রেল সড়কটি এভাবে জ্যাম করেছিলাম, আজও আমি আমার দাবিতে আটকে আছি।

সরকার যদি আমাদের দাবিতে অবিচল না হয়, তবে আগামী দিনগুলিতে অপরিজ্ঞাত সময়ের জন্য আরও উন্নত আন্দোলন হবে।